চট্টগ্রামে আরও ৪২৮ জনের করোনা শনাক্ত

Date:

Share post:

ডেস্ক নিউজ: গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪শ ২৮ জন।

আগের দিন বুধবার (২১ জুলাই) জেলা সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে আক্রান্ত শনাক্তের সংখ্যা ছিল ৭শ ৯০ জন। অন্যদিকে আগের দিন যেখানে জেলায় মৃত্যুর সংখ্যা ৪ জন ছিল সেখানে নতুন করে ২৪ ঘন্টায় মারা গেছে ২ জন।

আজ বৃহস্পতিবার (২২ জুলাই) ভোররাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য প্রকাশ করা হয়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় জেলার নগর ও উপজেলায় মিলে চট্টগ্রামে নতুন করে আরো ২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের সংখ্যাও ছিল ৪ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে যে ২ জন মারা গেছে তাদের মধ্যে ১ জন চট্টগ্রাম নগরের এবং বাকি ১ জন উপজেলার বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮শ ৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫শ ৩০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩শ ৩২ জন।

সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে মোট ১ হাজার ৬শ ৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ৩ হাজার ৩শ ২৫ জন।

নমুনা কমার ফলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে শনাক্তের সংখ্যাও আগের দিনের তুলনায় অনেক কমেছে। কমেছে মৃত্যুও। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪শ ২৮ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৭শ ৯০ জন।

গত ২৪ ঘন্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৩০২ জন এবং বিভিন্ন উপজেলার ১২৬ জন রয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৮শ ১০ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৫ হাজার ৯শ ৪৫ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৭ হাজার ৮শ ৬৫ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে সর্বোচ্চ হাটহাজারীর ৬১ জন, রাউজানে ০৮ জন, ফটিকছড়িতে ০১ জন, পটিয়ায় ০৩ জন, আনোয়ারায় ২২ জন, রাঙ্গুনিয়ায় ০০ জন, সীতাকুণ্ডের ১২ জন, বোয়ালখালী ০৯ জন, মিরসরাই ০৯ জন, চন্দনাইশে ০০ জন, সাতকানিয়ায় ০০ জন, বাঁশখালীতে ০১ জন, লোহাগাড়ায় ০০ জন, সন্দ্বীপে ০০ জন আক্রান্ত শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৮৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪ জনের করোনা পজেটিভ আসে। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ০৯ জনের করোনা শনাক্ত হয়। এদিন এন্টিজেন টেস্ট পরীক্ষা হয়নি। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ০৯ জনের করোনা শনাক্ত হয়।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৫ জনের করোনা পজেটিভ আসে। অন্যদিকে এদিন ইপিক হেলথ কেয়ার ল্যাবে কারো নমুনা পরীক্ষা করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...