ফেসবুকে বিদ্যুৎ বড়ুয়ার নিয়ে কটূক্তি, গ্রেফতার ১

0
1

ডেস্ক নিউজ: আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে দায়ের হওয়া মামলায় মুহাম্মদ সাজ্জাত হোসেন ঢাকায় গ্রেফতারর হয়েছেন।

শনিবার (১৭ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর মিরপুর এলাকার একটি বাসা থেকে সাজ্জাতকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে রূপনগর থানার এসআই সুমন বলেন, সাজ্জাতকে গ্রেফতারের জন্য ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল আমাদের থানা এলাকায় আসে। তখন তাদেরকে আমরা সহযোগিতা করি। কেন, কী অভিযোগে গ্রেফতার করা হয়েছে সেটি আমি জানি না।

এর আগে গত ১৩ জুলাই ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তার ছোটভাই ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ এনে সাজ্জাত হোসেন ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ফখরুদ্দিনের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলা হয়। মামলাটি দায়ের করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের।

একইদিন চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় সাজ্জাতকে আসামি করে আরেকটি মামলা দায়ের করেন বিদ্যুৎ বড়ুয়ার ফিল্ড হসপিটালের স্বেচ্ছাসেবক মোহাম্মদ ফয়সাল।
সাতকানিয়া থানায় করা মামলার এজাহার ও কোতোয়ালী থানায় করা মামলার এজাহার প্রায় অভিন্ন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মামলায় অভিযুক্ত মুহাম্মদ সাজ্জাত হোসেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার চট্টগ্রাম মহানগরের সভাপতি এবং বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী।
অন্যদিকে সাতকানিয়ায় দায়ের হওয়া মামলার আসামি সাতকানিয়া নিবাসী মোহাম্মদ ফখরুদ্দিন ১৯৮৫-৮৬ সালে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here