সারাদেশে করোনায় একদিনেই ২১২ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ: সারাদেশে করোনা গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ২১২ জন। মৃত্যুর সংখ্যাটি এখন পর্যন্ত দেশের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যা।

এর আগে গতকাল ৭ জুলাই একদিনে সর্বোচ্চ ২০১ জন মারা গিয়েছিলেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার ০৪ জনে।

তাছাড়া দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে এখনো উদ্ধগতি। সবশেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ১১ হাজার ৩২৪ জন। যা দেশের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো সংক্রমণ শনাক্ত হলো ১১ হাজারের বেশি।

এর আগে গতকাল বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ সংক্রমনের রেকর্ড হয়। এদিন ১১ হাজার ৬৫১ জনের শরীরে করোনার বিষ পাওয়া যায়। তাছাড়া গত মঙ্গলবার (৬ জুলাই ) দ্বিতীয় সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জনের নমুনা করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল।

আজ শুক্রবার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৫শ’ ৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১১ হাজার ৩শ ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট শনাক্ত হয়েছে ১০ লাখ ৫শ ৪৩। শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস সারাদেশে আরও ২১২ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে টানা ১৩ তম দিনেও দেশে একদিনে করোনায় আক্রান্ত শতাধিক ব্যক্তি মারা গেলেন। গেল ২৪ ঘণ্টায় মৃত্যুর হার ১ দশমিক ৬০ শতাংশ।

মারা যাওয়া ২১২ জনের মধ্যে পুরুষ ১১৯ জন, নারী ৯৩ জন। তাদের মধ্যে ১৬ জন বাসায় ও বাকি ১৯৬ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৩০ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন।

গত ২৪ ঘন্টায় মৃতের তালিকায় ঢাকা বিভাগকে টপকে শীর্ষে উঠেছে খুলনা বিভাগ। খুলনা বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ৭৯ জনের। এছাড়া ঢাকায় ৫৩ জন, চট্টগ্রামে ২৬, রাজশাহীতে ২৩, রংপুর ১২ জন, ময়মনসিংহে ০৮ জন, সিলেটে ৬ এবং বরিশালে ৫ জনের প্রাণহানি হয়েছে।

মৃতদের বয়সভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ৯০ জনের বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছর বয়সী মারা গেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ জন, তৃতীয় সর্বোচ্চ ৪০ জন মারা গেছেন ৪১ থেকে ৫০ বছর বয়সী। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৭ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী সাত এবং ১১ থেকে ২০ বছর বয়সী দুই জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন করোনা সংক্রমণ নিয়ে।

তাছাড়া গত ২৪ ঘন্টায় করোনা মহামারী থেকে সুস্থ হয়েছে ৬ হাজার ৩৮ জন। এনিয়ে মোট করোনা থেকে সেরে উঠেছেন ৮ লাখ ৬২ হাজার ৩শ ৮৪ জন। গেল ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৬.৫৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...

রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক: ‘কৌশলগত স্বার্থ নেই, তবে ঢাকা-সওল সম্পর্ক এগিয়ে নিতে হবে’

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক বলেছেন, ঢাকা ও সওল পারস্পরিক লাভজনক উপায়ে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরো...

আয়ানের মৃত্যু : হাইকোর্টের রায়ের দিকে তাকিয়ে স্বাস্থ্যমন্ত্রী

সুন্নতে খৎনা করাতে গিয়ে রাজধানীর বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিতে হাইকোর্টের রায়ের...

দ্বিতীয় বিয়ে করলেন শোয়েব মালিক 

অনেক দিন ধরেই সানিয়া মির্জার সঙ্গে শোয়েব মালিকের বিচ্ছেদের গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে আনুষ্ঠানিকভাবে সেই গুঞ্জনের এখনো সত্যতা...