সারাদেশে করোনায় ১৬৪ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ: একদিনে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত ও করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মৃত্যুতে দেশে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬৪ জনের। যা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

একই দিনেই রেকর্ড হয় একদিনে সর্বোচ্চ সংক্রমণ শনাক্তেও। গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে ৯ হাজার ৯৬৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ের প্রথম দিন করোনায় রেকর্ড ১৪৩ জন মারা যান। গতকাল করোনায় ১৫৩ জনের মৃত্যু হয় এবং আজ করোনায় মারা গেলেন ১৬৪ জন।

এ নিয়ে দেশে এই সংক্রমণে প্রাণহানি দাঁড়ালো ১৫ হাজার ২২৯ জনে। গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১০৯ জন, নারী ৫৫ জন।

তাদের ১৫ জন বাসায় ও ১৪৮ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাকি এক জনকে হাসপাতালে নেওয়ার পর মৃত পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৪ জনের মধ্যে ৫৫ জনই খুলনার। এছাড়া ঢাকায় ৪০, চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ১৬, বরিশালে ৯, সিলেটে ৮, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে সাড়ে ১৭ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- মো....

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...