চট্টগ্রামে ৩২৭ জনের করোনা শনাক্ত

0
0

ডেস্ক নিউজ : চট্টগ্রামে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে চট্টগ্রামে। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১১৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৩২৭ জনের, এসময় মারা গেছেন ৭ জন।

সোমবার (২৮ জুন) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন শনাক্তদের মধ্যে ১২৭ জন নগরীর ও ১০০ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এখন পর্যন্ত ৫৭ হাজার ৯৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৫ হাজার ৩৫৭ জন নগরীর ও ১২ হাজার ৫৪০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে একজন ও উপজেলা পর্যায়ে ৬ জন করোনায় মারা গেছেন। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৬৮১ জন, এর মধ্যে ৪৬৮ জন নগরীর ও ২১৩ জন উপজেলার বাসিন্দা।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৯১জনের নমুন পরীক্ষায় ২৯ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১১ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের পজিটিভ পাওয়া গেছে। ।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯২ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের ও মেডিকেল সেন্টার হাসপাতালে ৩০ জনের পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে কারো নেগেটিভ পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here