সারাদেশে করোনায় ১০৮ জনের মৃত্যু

Date:

Share post:

ডেস্ক নিউজ:দেশে মহামারী করোনায় আবারো ভয়াবহ আকারে রুপ নিয়েছে। গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড গড়েছে।

করোনার বিষে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে মারা গেছে ১০৮ জন। এর আগে গত ১৯ এপ্রিল দেশে করোনা সংক্রমণ নিয়ে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু হয়। তার আগে ১৮ এপ্রিল ১০২ জনের মৃত্যু হয়েছিল।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৫ হাজার ৮৬৯ জন। এ নিয়ে মোট শনাক্ত সংখ্যা দাঁড়াল ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জনে।

শুক্রবার (২৫ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ১০৮ জনের মৃত্যুর তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৭৫ জন পুরুষ ও ৩৩ জন নারীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে ১৩ হাজার ৯৭৬ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় শনাক্তের তুলনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ৯ হাজার ৯৯৫ জন ও নারী রোগীর মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮১ জনের। আক্রান্ত বিবেচনায় পুরুষ রোগী মৃত্যুর হার ৭১ দশমিক ৫২ শতাংশ, নারী রোগীর মৃত্যুর হার ২৮ দশমিক ৪৮ শতাংশ।

নতুন করে যে ১০৮ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয় খুলনা বিভাগে। ২৭ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায়। এরপরেই ঢাকা বিভাগে মারা গেছেন ২৫ জন, চট্টগ্রামে ২৩ জন, রাজশাহীতে ১৬ জন, রংপুরে ১০ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন এবং সিলেট বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৮৩ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৪ জন। এ ছাড়া বাসাবাড়িতে মারা গেছেন ১১ জন।

বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী সাতজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৫ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৫৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৬৫৩ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ২২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সংগ্রহ করা নমুনার সংখ্যা ২৮ হাজার ২৪৭টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৬৫৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৬৩ হাজার ১১৯টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...