নওফেলের অনুরোধে পিএইচপি গ্রুপের অ্যাম্বুলেন্স পেলো জেনারেল হাসপাতাল

0
2

ডেস্ক নিউজ: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর অনুরোধে “সুফি মিজান ফাউন্ডেশন” পক্ষ থেকে একটি আধুনিক সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্স উপহার পেলো চট্টগ্রাম জেনারেল হাসপাতাল।

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লায় অবস্থিত ২৫০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রোগী এবং চিকিৎসা সেবার সাথে জড়িতদের ব্যবহারের জন্য এ অ্যাম্বুলেন্সটি প্রদান করে পিএইচপি গ্রুপ।

আজ শুক্রবার (১১ জুন) দুপুর ৩ টায় চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বী’র হাতে অ্যাম্বুলেন্সটির চাবি হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এসময় অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী, পিএইচপি অটো মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আকতার পারভেজ (হিরু)।

সিভিল সার্জনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল মানুষের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে।

এই হাসপাতালের নিজস্ব অ্যাম্বুলেন্স সংকটের কথা কারণে রোগীদের পরিবহনে সমস্যা হয়। তাছাড়াও চিকিৎসা সেবার সাথে যারা জড়িত আছেন তাদেরও অনেক সময় গভীর রাতে কর্তব্য শেষ করে বাসায় ফিরতে পরিবহন সমস্যায় ভুগতে হয়।

এসব সমস্যার কথা জানার পরে পিএইচপি গ্রুপকে একটু অ্যাম্বুলেন্স প্রদানের জন্য অনুরোধ করি। তারা আমার অনুরোধ রেখেছে।

এই অ্যাম্বুলেন্সে প্রাপ্তির কারণে জেনারেল হাসপাতালে রোগী এবং চিকিৎসা সেবার সাথে জড়িতদের দুর্ভোগ অনেক টা কমবে বলে শিক্ষা উপমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। তিনি সুফি মিজান ফাউন্ডেশন-কে বিগত দিনের মত মানবতার সেবায় এগিয়ে আসায় ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য খাতের উন্নয়নে সর্বদা কাজ করে যাচ্ছেন উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী আরো বলেন,
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাদ নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ২০২১-২২ অর্থ বছরে বাজেটে করোনা মোকাবেলায় ১০ হাজার কোটি টাকা, স্বাস্থ্যখাতে ৩২ হাজার ৭৩১ কোটি টাকা এবং স্বাস্থ্য শিক্ষা ও প্রযুক্তি খাতের গবেষণায় ১০০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন।

স্বাস্থ্যখাতে এত বিশাল অংকের বরাদ্দ দেওয়ার নজির বাংলাদেশের বিগত কোন সরকারের আমলে ছিল না। বঙ্গবন্ধু কন্যার একান্ত প্রচেষ্টার কারণে তা সম্ভব হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ হাসান শাহরিয়ার কবির বলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল করোনা সংকট শুরু পর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে নগদ ৭ লক্ষ টাকা অনুদান প্রদান ও বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন।

এছাড়াও ৮ টি আইসিইউ শয্যা সংযুক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি অত্র হাসপাতালের উন্নয়নে যে অগ্রণী ভুমিকা পালন করেছেন তার জন্য শিক্ষা উপমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে মো. আকতার পারভেজ হিরু বলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর অনুরোধে পিএইচপি গ্রুপের সুফি মিজান ফাউন্ডেশন আজ চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একটি আধুনিক অ্যাম্বুলেন্স প্রদান করছে। আগামীদিনেও পিএইচপি গ্রুপ ও সুফি মিজান ফাউন্ডেশন মানব কল্যাণে কাজ করে যাবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাসপাতালটির সিনিয়র কনসালটেন্ট ডা. আজয় দাশ, চসিক কাউন্সিলর জহর লাল হাজারী, নুরুল আলম মিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here