৪ কোটি টাকার বিদেশি সিগারেট জব্দ

Date:

Share post:

ডেস্ক নিউজ : চট্টগ্রাম বন্দরে কাপড়ের হ্যাঙ্গারের একটি কনটেইনার থেকে প্রায় সাড়ে ৪ কোটি টাকার বিদেশি ব্র্যান্ডের (৬০ লাখ শলাকা) সিগারেট জব্দ করেছে কাস্টম হাউস।

গতকাল বৃহস্পতিবার (৩ জুন) বন্দরের এনসিটি কনটেইনার ইয়ার্ডের একটি কাভার্ডভ্যান থেকে এসব সিগারেট জব্দ করা করা হয়েছে। এতে সাড়ে ১৪ কোটি টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা রুখে দিয়েছেন শুল্ক কর্মকর্তারা।

কাস্টম সূত্রে জানা গেছে, গত ২৮ মে শুল্কমুক্ত সুবিধায় ঢাকার সাভারের ভার্সেটাইল এটায়ার লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান চীন থেকে দুই লাখ ৪১ হাজার ৫০০ পিস কাপড়ের হ্যাঙ্গারের একটি কনটেইনার আমদানি করে। পণ্যের চালানটি খালাসের জন্য প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করে আমদানিকারকের মনোনীত সিঅ্যান্ডএফ এজেন্ট জয়িতা ট্রেড করপোরেশন।
যাবতীয় কার্যক্রম শেষে গতকাল (বৃহস্পতিবার) চালানটি খালাসের সময় গোপন সূত্রে সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট, ইনভেস্টিগেশন এন্ড রিসার্চ (এআইআর) টিম। অভিযানে কনটেইনারে থাকা মালামালের সঙ্গে বেশকিছু বিদেশি ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। সঙ্গে সঙ্গে এসব মালামাল আটক করা হয়।
পরবর্তীতে একইদিন বিকেলে সিএন্ডএফ এজেন্টের প্রতিনিধি, বন্দর নিরাপত্তা কর্মকর্তা ও অন্যান্য সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে এআইআর কর্মকর্তারা চালানটিতে শতভাগ কায়িক পরীক্ষা করেন। কাভার্ডভ্যান থেকে সব পণ্য বের করার পর দেখা যায়, ৩০০টি হ্যাঙ্গারের কার্টনের প্রতিটিতে সিগারেটের দুটি ইনার কার্টুন পাওয়া যায়। এতে বিদেশি তিন ব্র্যান্ডের ২০ লাখ শলাকা করে মোট ৬০ লাখ শলাকা সিগারেট পাওয়া যায়। এসব সিগারেটের আনুমানিক বাজারমূল্য সাড়ে ৪ কোটি টাকা।

চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর শাখার সহকারী কমিশনার রেজাউল করিম বলেন, শুল্কমুক্ত গার্মেন্টস পণ্যের হ্যাঙ্গারের একটি কনটেইনার থেকে ৬০ লাখ শলাকা বিদেশি ব্র্যান্ডের সিগারেট জব্দ করা হয়েছে। প্রায় সাড়ে ১৪ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিতে মিথ্যা ঘোষণায় এসব সিগারেট আমদানি করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...