রেলের ডিজির পূর্ণ দায়িত্বে ধীরেন্দ্র নাথ মজুমদার

Date:

Share post:

ডেস্ক নিউজ: বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্র নাথ মজুমদারকে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। আজ সোমবার (৩১ মে) রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব সুরাইয়া আখতার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে রেলের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন মো. শামসুজ্জামান। তিনি অবসরে যান ৩১ জানুয়ারি রবিবার।

রাষ্ট্রপতির আদেশক্রমে রেলপথ মন্ত্রণালয় থেকে গত ১ ফেব্রুয়ারি রেলওয়ের মহাপরিচালক (ডিজি) পদের চলতি দায়িত্ব পালনের জন্য ধীরেন্দ্র নাথ মজুমদারের নাম উল্লেখ করে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। তখন থেকে ধীরেন্দ্র নাথ মজুমদার রেলের ডিজির চলতি দায়িত্ব পালন করে আসছেন।

পুনরাদেশ না দেওয়া পর্যন্ত ধীরেন্দ্র নাথ মজুমদারকে রেলওয়ের মহাপরিচালকের (চলতি দায়িত্ব) পদে পদায়ন করা হলো বলে রেলপথ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল।

বিসিএস (রেলওয়ে : প্রকৌশল) ক্যাডারের কর্মকর্তা ধীরেন্দ্র নাথ মজুমদার ১৯৮৬ সালে বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

তিনি ১৯৯১ বিসিএস (৯ম) ব্যাচের একজন কর্মকর্তা। তিনি রেলওয়েতে ১৯৯১ সালের ২৬ জানুয়ারি সহকারী নির্বাহী প্রকৌশলী পদে চাকুরী শুরু করেন।

তিনি রেলওয়ের নির্বাহী প্রকৌশলী, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক, অতি: প্রধান প্রকৌশলী, যুগ্ম-মহাপরিচালক (প্রকৌশল), প্রকল্প পরিচালক, সরকারি রেলপথ পরিদর্শক ও অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এ সময় তিনি জার্মানি, অস্ট্রিয়া, সুইডেন, দক্ষিণ কোরিয়া, চীন, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, ভারতসহ বিভিন্ন দেশে সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...