শরীয়তপুরে মধ্যরাতে তুলার গোডাউনে আগুন

0
5

সাইফুল ইসলাম,
শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে তুলার গোডাউনে আগুন লেগে পাশের নির্মানাধীন ভবনের ২৫ লাখ টাকা পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছেন ভবন মালিক গোলাম মোস্তফা বেপারী। গত শুক্রবার দিনগত রাত ৩টার দিকে সদর উপজেলার মনোহর বাজার মোড় সংলগ্ন আয়াত আলী ওস্তাগারের মালিকানাধীন ওস্তাগার এন্টারপ্রাইজ নামে তুলার গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে শরীয়তপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গোডাউনের সমস্ত তুলা ও পাশের নির্মানাধীন ভবনের মালামাল ও ছাদের টেম্পারেচার নষ্ট হয়ে যায়। গোডাউনের প্রায় ২০ লাখ টাকার তুলা ও অন্যান্য মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছেন গোডাউন মালিক আয়াত আলী ওস্তাগার।

ভবন মালিক গোলাম মোস্তফা বেপারী বলেন, একাধিকবার এই তুলার গোডাউনে আগুল লেগে আমার সহ আশপাশের বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পরিবেশ অধিদপ্তর থেকে অনুমোদনহীন অবৈধ গোডাউনটি সরিয়ে নিতে বার বার নোটিশ করা হয়েছে। এর পরেও গোডাউনটি না সরানোর কারণে ম্যাজিস্ট্রেট এসে জরিমানা সহ সীলগালা করে দেন। এর কয়েকদিন পর আবার তারা গোডাউন চালু করেছে। গত রাতে গোডাউনে আগুন লেগে আমার নির্মানাধীণ ভবনের মালামাল ও ছাদের টেম্পারেচার নষ্ট হয়ে গেছে। ইঞ্জিনিয়ার এসে দেখে বলে গেছেন ছাদ ভেঙ্গে পূনরায় ছাদ ঢালাই দিতে হবে। এতে আমার ২৫ লাখ টাকার ক্ষতি হবে। এখানে গোডাউন থাকায় আমরা সহ আশপাশের লোকজন আতংকে আছি। আমি আমার ক্ষতিপূরন ও এখান থেকে তুলার গোডাউন সরানোর দাবি জানাই।

গোডাউন মালিক আয়াত আলী ওস্তাগার বলেন, গেডাউন সরানোর ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে আমাদের কোন নোটিশ দেয়নি। কারখানা সরানোর জন্য বলা হয়েছিল, কারখানা সরানো হয়েছে। গতরাতে শত্রুতামি করে আমার তুলার গোডাউনে দুস্কৃতকারীরা আগুন লাগিয়েছে। যেটা সিসি টিভির ক্যামেরায় ধরা পড়েছে। সিসি টিভির ফুটেজ তদন্ত করে দেখলেই অপরাধী ধরা পড়বে। আগুনে পুড়ে আমার গোডাউনের প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে।
শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক সেলিম মিয়া বলেন, রাত তিনটার দিকে খবর পেয়ে দমকল বাহিনীর তিনটি ইউনিট প্রায় চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে আমরা ধারণা করছি।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, অনুমোদন ছাড়া অবৈধভাবে তুলার গোডাউন করা হলে শীঘ্রই এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here