দেবীদ্বার উপজেলা পরিষদ’র চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহন

0
1

এ আর রুহুল আমিন হাজারী
কুমিল্লা প্রতিনিধিঃ

দেবীদ্বার উপজেলা পরিষদ’র নবনির্বাচিত চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ আজ বৃহস্পতিবার বেলা একটায় দায়িত্বভার গ্রহন করেছেন।
এর আগে সহস্রাধীক দলীয় নেতা-কর্মী, সমর্থকদের একটি বিশাল মোটর সাইকেল, প্রাইভেট কার, জিপ, মাইক্রোবাসের বহর নিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে এসে ‘জাতির জনকের মোড়ালে পূষ্পার্ঘ অর্পণে শ্রদ্ধা জানান এবং বঙ্গবন্ধু ও তার পরিবার সহ মহান স্বাধীনতা যুদ্ধে এবং স্বাধীনতা উত্তর ও পরবর্তী সকল শহীদদের আত্মার শান্তি কামনায় মোনাজাত করেন।
পরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে এসে নিজ দায়িত্ব বুঝে নেন। বেলা একটার সময় উপজেলা পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান (ভাইস চেয়ারম্যান) হাজী আবুল কাসেম ওমানী তার অস্থায়ী দায়িত্ব বুঝিয়ে দেন নবনির্বাচিত চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ’র নিকট। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. আরিফুর রহমান সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা-কর্মচারী, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সাধারন সম্পাদক রোশন আলী মাষ্টার, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের উপদেষ্টা হাজী আবুল কাসেম চেয়ারম্যান, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক এ,কে,এম মনিরুজ্জামান মাষ্টার, সহ-সভাপতি মোসলেহ উদ্দিন বিএসসি, যুগ্ম সাধারন সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান এ,কে,এম সফিকুল আলম কামাল, সদস্য লুৎফর রহমান বাবুল, দেবীদ্বার সুজাত আলী সরকারী কলেজ’র সাবেক ভিপি এ,টি,এম মেহেদী হাসান। কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা আ’লীগ, মহিলা শ্রমিক লীগ সহ দলীয় ও অঙ্গসংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সামাদ সহ বিপুল সংখ্যক সমর্থক ও সূধীজন।
দায়িত্বভার গ্রহনের পর সরকারী- বেসরকারী কর্মকর্তা- কর্মচারী, মুক্তিযোদ্ধা, আ’লীগ ও অঙ্গসংগঠন সহ বিভিন্ন পেশার লোকজন কর্তৃক ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানান। উপজেলা পরিষদ’র নবনির্বাচিত চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ’র নিজ গ্রাম নবিয়াবাদ থেকে দেবীদ্বার সদর পর্যন্ত প্রায় ১০১ টি তোরণ পেড়িয়ে প্রায় ১৩ কিলো মিটার পথ পাড়ি দেয়ার নতুন ইতিহাস সৃষ্টি করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক আ’লীগ নেতা ক্ষোভের সাথে বলেন, নির্বাচনে যেমন চরিত্রের মানুষগুলো দেখেছি, আজকেও ফুলের শুভেচ্ছা জানাতে আসা নেতা-কর্মী, দল, সংগঠনের অধিকাংশই ফটো সেশনে অংশ নিতে একই চরিত্রের মানুষগুলো দেখেছি। ওরা উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা পরিষদ, দলীয়, পৌরসভার ৬টি ফুলের তোরন ঘুরিয়ে ফিরিয়ে প্রদানে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। যেটা ছিল খুবই বিরক্তিকর। প্রায় ঘন্টাব্যাপী এ আয়োজন চলতে দেখা যায়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ’র প্রথম কর্মদিবসে আলোচনায় ছিল ২৫ মার্চের গনহত্যা দিবসে সন্ধ্যায় বঙ্গবন্ধুর মোড়াল, শহীদ মিনার, মুক্তিযুদ্ধ চত্তর, ও গণকবরে মোমবাতি প্রজ্জলন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে “বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন’নে নানা কর্মসূচী পালনের সিদ্ধান্ত গ্রহন করেন।
নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ সন্ধ্যা পৌনে ৬টায় চেয়ারম্যান হিসেবে তার কাঙ্খীত লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদশের্^ লালিত রাজিৈতক দল আ’লীগ করি, দলটি আমি মনেপ্রাণে হৃদয়ে লালন করি। আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালনে বঙ্গবন্ধু এবং তার সুযোগ্য কণ্যা মানবতার নেত্রী শেখ হাসিনার ভিশন- মিশন বাস্তবায়ন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার চেষ্টা করব। তিনি তার নিজ এলাকার, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজী, জবরদখল, বাল্য বিয়ে প্রতিরোধে এবং আইশৃংখলা ও শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্টের উন্নয়নে সকলের সহযোগীতা কামনা করেন। মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করবেন এবং তার নিজ দল আ’লীগকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে গড়ে তোলারও অঙ্গীকারও ব্যক্ত করেন। এছাড়াও ৫ লক্ষাধীক জনগোষ্ঠী অধ্যুষিত দেবীদ্বারকে বাসযোগ্য গড়ে তোলার অঙ্গকিার করেন।
উল্লেখ্য গত ৩ ডিসেম্বর করোনায় আক্রান্ত হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদীনের মৃত্যু হয়। তার মৃত্যুর পর শূণ্য আসনে গত গত ২৮ ফেব্রæয়ারী অনুষ্ঠিত দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন। গত মঙ্গলবার দুপুর ১২টায় চট্রগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে এক শপথ অনুষ্ঠানে চেয়ারম্যান হিসেবে শপথবাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। এসময় স্থানীয় সরকার সচিব মো. দেলোয়ার হোসেন, দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান সহ বিভিন্ন কর্মকর্ত ও দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here