এক পাগলির প্রতি এক শিক্ষিকার মানবতা

Date:

Share post:

এম.জুবাইদ,পেকুয়া:
মানবিক সংকটের এই কালেও কেউ কেউ মানবতার ছাতা ধরেন অসহায় মানুষদের মাথার । এমনই একজন পেকুয়া সদরের সিকদার পাড়া মৌলভী বাড়ীর মরহুম মাষ্টার এহছানুল হকের ছেলে বিশিষ্ট শিক্ষাবিদ কফিলুজ্জমান এর সহধর্মিণী চট্টগ্রামের হাটহাজারী গার্লস স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষিকা পারভিন আক্তার।
তিনি দেখিয়ে দিলেন একজন মানষিক প্রতিবন্ধীর প্রতি কিভাবে মানবতা দেখাতে হয়। একজন পাগলীকে রাস্তা থেকে নিয়ে তার ঘরে যে মানবতা দেখিয়েছেন তা দেখার মত ও নিঃসন্দেহে প্রশংসনীয়।
ওই শিক্ষিকার ফেসবুক টাইমলাইনে দেখা যায় একজন ১০ বছরের পাগলিকে ঘরে তুলে তার পায়ের নক কেটে দিচ্ছেন, সেই সাথে তাকে গোসল করে কাপড় পড়িয়ে দিচ্ছেন। নিজ হাতে তাকে খাবার দিচ্ছেন। আবার কোন সময় মাথার চুল কেটে দিচ্ছেন।
পারভিন আক্তার বলেন, বাসা থেকে স্কুলে যাতায়াতের সময় আমি ওই পাগলিকে ভয় পেতাম। হঠাৎ একদিন তাকে দেখে খুব অসহায় মনে হলো। তাই সাহস করে বাসায় নিয়ে গেলাম। পরে দেখি সে একদম শান্ত মেজাজি। আমি তাকে আমার বাসায় নিয়ে আসার পর নখ কাটা থেকে শুরু করে গোসল করাই দিয়ে সব কিছুই পরিস্কার করে দিয়ে খাবার দিলাম। পাগলি আমাকে আপু আম্মু বলে সম্বোধন করতে লাগল।
সে পরের দিন আবার আমাকে দেখে কান্না করতে করতে বললো মা-মনি চুল কাটব। আমি তাকে চুল কেটে দিলাম। তারপর গোসল করায়ে দিয়ে নতুন কাপড় পড়িয়ে ভাত খেতে দিলাম।

সে আরো বলেন, এই কাজে আমাকে আমার স্বামী কফিল অনেক উৎসাহ ও সাহায্য করেন। সেই ছবিগুলো ফেসবুকে প্রকাশ পাওয়ার পর আমার সহকর্মী, প্রতিবেশী, ফেসবুক বন্ধু সহ সবাই আমাকে যে ভাবে উৎসাহিত করেছেন তাতে এই মানবতার কাজে আমার আগ্রহ আরো বেডেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...