সীতাকুণ্ডে ৬ ঘন্টায় ৩’শ রোগীর ফ্রি চিকিৎসা সেনাবাহিনীর

Date:

Share post:

ডেস্ক নিউজ: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীস্থ হাজ্বী টি.এ.সি উচ্চ বিদ্যালয়ে ৬ ঘন্টায় প্রায় তিনশ মানুষকে ফ্রি চিকিৎসা সেবা দিয়েছে সেনাবাহিনী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছর ব্যাপী বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে দেশব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমের অংশ হিসেবে আজ ওই স্কুল প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার উদ্যেগে আজ সোমবার(২২মার্চ) সকাল ৯টা থেকে দিনব্যাপী সীতাকুণ্ড উক্ত চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সম্মিলিত সামরিক হাসপাতাল চট্টগ্রাম ও মিলিটারি ডেন্টাল সেন্টার চট্টগ্রাম এর বিশেষজ্ঞ চিকিৎসকগণ স্বাস্থ্য সেবা প্রদান করেন।

প্রথমে প্রসূতি মায়েদেরকে জীবাণুনাশক স্প্রে করা হয়। এরপর তাপমাত্রা ও ওজন পরিমাপ করা হয়। পরে চিকিৎসা সেবা দিয়ে তাদের বিনামূল্যে ওষুধ পত্র দেওয়া হয়।

বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে চিকিৎসা সেবা প্রদান করেন মেডিসিন বিশেষজ্ঞ লে.কর্নেল আহসান খালেদ এএমসি, শিশুরোগ বিশেষজ্ঞ লে. কর্নেল মুক্তা সরকার এএমসি, চর্মরোগ বিশেষজ্ঞ লে. কর্নেল অঞ্জনা চক্রবর্তী এএমসি, ডেন্টাল সার্জন মেজর কে.এস. এম বায়েজীদ এএমসি এবং মেডিকেল অফিসার ক্যাপ্টেন রাফি উস হাসান এএমসি।

ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সরফরাজ হায়দার এর দিক নির্দেশনায় পরিচালিত উক্ত মেডিক্যাল ক্যাম্পেইনে সকাল ৯ টা হতে বিকাল ৩টা পর্যন্ত তিন শতাধিক গরীব, দূস্থ রোগীদের চিকিৎসা সেবা ও বিনা মূল্যে ঔষধ, টুথ ব্রাশ ও টুথ পেষ্ট বিতরণ করা হয়।

উক্ত ক্য্যম্পিং পরিদর্শন করেন ষ্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী ইফতেখার-উল-আলম, এনডিসি, পিএসসি এবং মিলিটারি ডেন্টাল সেন্টারের কমান্ড্যন্ট ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আবদুল বারী মল্লিক, এফসিপিএস।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন, স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কান্তি লাল আর্চায্য, ইউপি সদস্য অহিদুল আলম, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, সাইফুল মাহমুদ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...