‘বিশ্ব পানি দিবস’এ চট্টগ্রাম ওয়াসার আলোচনা সভা

0
4

ডেস্ক নিউজ: ‘ভ্যালুয়িং ওয়াটার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পানি দিবস উপলক্ষে চট্টগ্রাম ওয়াসা এবং দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র এর যৌথ উদ্যোগে আলাচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসার সম্মানিত ব্যবস্থপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

সোমবার (২২ মার্চ) সকাল ১১টায় চট্টগ্রাম ওয়াসার সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

সুস্থ স্বাস্থ্য সংস্থা ডিএসকের প্রকল্প ব্যবস্থাপক আরেফাতুল জান্নাতের সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে পানি দিবসের তাৎপর্য তুলে ধরে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ আয়শা আকতার।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘নদী মাতৃক বাংলাদেশ পানি এবং টেকসই উন্নয়ন পরস্পরের সঙ্গে ওতপ্রোতভা যেমন আমাদের জীবন অচল তেমনি জলবায়ু ও প্রকৃতি যা আমাদের জীবন ও জীবিকার সঙ্গে ঘনিষ্টভাবে জড়িত তার স্বাভাবিক প্রবাহের জন্য ও পানি অপরিহার্য । পানি ব্যবস্থাপনার উপর খাদ্য নিরাপত্তা অনেকাংশ নির্ভর করে আমাদের কৃষি , বনজসম্পদ ,প্রানী ও মৎস্য সস্পদ উন্নয়নে পানিই প্রধান উপাদান ।তাই আমাদেরকে পানি সম্পদ রক্ষার জন্য সমন্বিত পরিকল্পনা এবং উদ্যোগ গ্রহণ করার সাথেসাথে জন সচেতনতা তৈরীর জন্য ব্যাপক কর্মসূচি গ্রহণ করত হবে।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নগর পরিকল্পনাবিদ জনাব শাহীনুল ইসলাম খান, চট্টগ্রাম এর সাধারন সম্পাদক এস এম শহীদুল আলম, গ্রাম ওয়াসার ডিএমডি (প্রশাসন) বেগম তাহেরা ফেরদৌস ,প্রধান প্রকৌশলী মোঃ মাকসুদ আলম ,তত্তাবধায়ক প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম । ডিএসকের প্রজেক্ট অফিসার উজ্জ্বল শিকাদার , প্রজেক্ট ইঞ্জিনিয়ার মোঃ গোলাম তৌফিকসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here