পেকুয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0
5

এম.জুবাইদ,
পেকুয়া(কক্সবাজার)

কক্সবাজারের পেকুয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে উপজেলা পরিষদ ভবন ও জাতির পিতার প্রতিকৃতিতে আলোকসজ্জাসহ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির পর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ’র নেতৃত্বে এবং উপজেলা ভুমি অফিসের পক্ষে সহকারী কমিশনার ভূমি মীকি মারমা’র নেতৃত্বে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দিবসের শুভ সূচনা করেন।

১৭ মার্চ (বুধবার) সকাল ৯ টায় স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, রচনা, জাতির পিতার ভাষণ সহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে উপজেলা হলরুমে পেকুয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফ চৌধুরীর পরিচালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোতাছেম বিল্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া পেকুয়া আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম এম এ। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমা, জেলা আওয়ামী লীগের সদস্য খালেদ হোসেন মিঠুন, মুক্তিযুদ্ধা এ্যাডভোকেট কামাল হোসেন, পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা সালামত উল্লাহ, পেকুুুুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টি এইচ ও ডাঃ ছাবের আহমদ,
পেকুয়া উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের পরিদর্শক উলফা জাহান, পেকুয়া সরকারী মডেল জি এম সি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, পেকুয়া সরকারী মডেল জি এম সি ইনস্টিটিউশনের সহকারী প্রধান শিক্ষক নুরুল হোছাইন। এ সময় সরকারী ও বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন পেশাজীবির প্রতিনিধিবৃন্দ এবং
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা প্রমুখ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথি আলহাজ্ব জাফর আলম এম এ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ এ পৃথিবীতে জন্ম না হলে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র পেতাম না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, আর বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ভুমিকায় আজ দেশ উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। পরে প্রধান অতিথি জাফর আলম এমপি কেক কেটে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন পালন করেন।

আলোচনাসভা শেষে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোতাছেম বিল্যাহ, সহকারী কমিশনার ভূমি মীকি মারমাসহ অতিথিরা উপজেলা পরিষদে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। পরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও অতিথি শিল্পীর অংশগ্রহনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে এতে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। বাদে জোহুরের নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য পেকুয়া উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া চেয়ে এক মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here