চট্টগ্রামে বিকাশ একাউন্ট হ্যাক করে টাকা আত্মসাতকারী যুবক আটক

Date:

Share post:

ডেস্ক নিউজ: বিকাশ একাউন্ট হ্যাক করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আত্মসাতের উদ্দেশ্যে টাকা উত্তোলনের অভিযোগে সোহেল রানা (২৪) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব।

গতকাল সোমবার (১৫ মার্চ) রাত ১১টার সময় চট্টগ্রাম নগরীর ইপিজেড আকমল আলী রোডের পকেট গেইট সংলগ্ন খালপাড়ার মা-বাবার দোয়া নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক সোহেল মাগুরা জেলার মোহাম্মদপুর বাবুখালী দাতিয়াদহ এলাকার মনোয়ারের ছেলে।

র‌্যাব জানায়, আটক সোহেলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বিকাশ একাউন্ট হ্যাক করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আত্মসাতের উদ্দেশ্যে টাকা উত্তোলনের বিষয়টি স্বীকার করে।

সোহেল জানায়, নগরীর বিভিন্ন বিকাশ এজেন্টের দোকানে কৌশলে অবস্থান করে ক্যাশ ইন/ক্যাশ আউট করতে আসা বিভিন্ন গ্রাহকের মোবাইল নাম্বারের তালিকাটি মোবাইলের মাধ্যমে ছবি তোলে নেন।

এরপর প্রতারক চক্রের অন্য সক্রিয় সদস্যের নিকট ইমুর মাধ্যমে তালিকাটি প্রেরণ করা হয়। পরবর্তীতে প্রতারক চক্রটি সু-কৌশলে বিভিন্ন বিকাশ গ্রাহকের নাম্বারে কাস্টমার কেয়ারের প্রতিনিধি পরিচয় দিয়ে বিকাশ গ্রাহককে ফোন দেন।

বিকাশ একাউন্ট আপডেট করার নাম করে অথবা বিকাশ একাউন্ট ব্লক করা হয়েছে মর্মে মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে গ্রাহকের বিকাশ পিন নাম্বারটি কৌশলে সংগ্রহ করেন এবং একাউন্টটি হ্যাক করে জালিয়াতির মাধ্যমে গ্রাহকের টাকা উত্তোলন করে নেন বলে জানান আটক সোহেল।

মোবাইল ব্যাংকিং এর প্রতারনার সুনির্দিস্ট অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে সোহেলকে আটক করা হয়েছে জানালেন র‌্যাব ৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি বলেন, সোহেল প্রতারণামূলক আত্মসাতের উদ্দেশ্যে বিকাশ অ্যকাউন্ট হ্যাক করে দীর্ঘদিন ধরে গ্রাহকের টাকা উত্তোলন করে আসছে। আটক সোহেলের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর ইপজেড থানায় হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...