চট্টগ্রামে আরও ১৩২ করোনায় শনাক্ত

0
2

ডেস্ক নিউজ : করোনা টিকা নেওয়ার পরও চট্টগ্রামে করোনা পজিটিভ রোগী দিন দিন বাড়ছেই। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭০২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৩২ জনের। এসময় করোনায় কারো মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নতুন শনাক্ত হয়েছে ১৩২ জনের মধ্যে ১১৬ জন নগরীর এবং ১৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৪৭ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন। এর মধ্যে ২৭৭ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭২৩ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৮০ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৯জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here