চট্টগ্রামে করোনায় আরও ১২৭ জন শনাক্ত

Date:

Share post:

ডেস্ক নিউজ: চট্টগ্রামে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে কমেনি ভাইরাসের প্রকোপ। জেলায় মঙ্গলবার ২৪ ঘন্টায় আরও ১২৭ জনের শরীরে মিলেছে করোনার বিষ।

এদিন জেলায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আটটি ল্যাবে ১ হাজার ৯৬৬ জনের নমুনা পরীক্ষা করে ১২৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলে। নতুন আক্রান্তদের নগরীতে ১০০ িএবং বাকি ২৭ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বুধবার (১০ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। তিনি বলেন, বিগত ২৪ ঘন্টায় চট্টগ্রাম জেলায় করোনায় মৃত্যু নেই। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যায় যুক্ত হয়েছে ১২৭ জন।

ফলে জেলায় এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৯শ ১৫ জন। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩শ ৭৮ জন। এর মধ্যে ২শ ৭৭ জন নগরীর ও ১শ ১ জন বিভিন্ন উপজেলার।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা করা হয় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। এখানে মোট ৯শ ২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আক্রান্ত শনাক্ত হয় ১৭ জন।

এরপরেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে একদিনে নমনু পরীক্ষা হয় ৫শ ৯১ জনের। শনাক্ত হয় ২৯ জন। তাছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়ে।

জেলায় বেসরকারি ল্যাবগুলোর মধ্যে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শেভরণে ২২ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪ জন এবং ইম্পোরিয়ালে ১৭ জনের করোনা ধরা পড়ে।

অন্যদিকে মঙ্গলবার একদিনে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬ জনের করোনা পজিটিভ আসে।

এবং জেলার বাইরে একমাত্র কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করা হলেও এদিন কারো শরীরেই করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...