‘সোনার বাংলা’ স্পেশাল বাস সার্ভিসের উদ্বোধন রেজাউলের

Date:

Share post:

ডেস্ক নিউজ : চট্টগ্রাম নগরীর রুটে সোনার বাংলা’ স্পেশাল বাস সার্ভিসের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

আজ সোমবার (১লা মার্চ) সকালে নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় স্পেশাল এ বাস সার্ভিসটির উদ্বোধন করেন তিনি। চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ চালু করেছে এ বাস সার্ভিস। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র।

এসময় তিনি বলেন, পরিবহন খাতের শৃঙ্খলা ফিরাতে মুখ্য ভূমিকা রাখতে পারে একমাত্র এই খাতে যারা জড়িত তারাই। পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সহায়তা আন্তরিকতা ছাড়া পরিবহন খাতকে সুশৃঙ্খলভাবে পরিচালনা করা সম্ভবপর নয়। জনমানুষের দৈনন্দিন কর্মকান্ডের সাথে পরিবহন ব্যবস্থা জড়িয়ে আছে।

তিনি বলেন, যারা পরিবহন ব্যবসা পরিচালনা করেন, অবহেলার কারণে তাদের নিজেদের স্বজনরাও অনেক সময় দুর্ঘটনায় পতিত হয়ে মৃত্যুবরণ করেন। কাজেই পরিবহন খাতকে সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে পারলে নগরের যানজট কমার পাশাপাশি মানুষের কর্মঘন্টার সাশ্রয় হবে। দুর্ঘটনা থেকেও রক্ষা পাবে মানুষের জানমাল।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিআরটিএ’ এর উপ-পরিচালক প্রকৌশলী মোহাম্মদ শহীদুল্লাহ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুসা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অলি আহম্মদ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, এই নগর শুধু মেয়রের একার নয়। এই শহর সবার। তাই নগরীকে পরিচ্ছন্ন বাসযোগ্য করতে সবার পরামর্শ ও সহযোগীতা লাগবে। পরিবহন খাতের শৃঙ্খলা ফেরাতে আমি পরিবহন মালিক ও নেতাদের সাথে বসবো। সবার সমন্বয়ে আমি নগরীকে নান্দনিকভাবে সাজাতে চাই। আশা করি সবার সহযোগীতা আমি পাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...