চট্টগ্রামে করোনায় আরও ৭৯ জন শনাক্ত

0
6

ডেস্ক নিউজ: চট্টগ্রামে নতুন করে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৩৫১ জনে। তবে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬১১টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়।

চবি ল্যাবের পরীক্ষায় কারও করোনা শনাক্ত না হলেও বিআইটিআইডি ল্যাবে ১৮ জন, চমেক ল্যাবে ২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৮টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল), কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ২৬২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৯ জন এবং উপজেলায় ১০ জন।
নচ/চখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here