পেকুয়ায় বিএনপি নেতার হামলায় আ’লীগ নেতা আহত

0
19

এম.জুবাইদ
পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় জমির মাটি কাটাকে কেন্দ্র করে ওয়ার্ড় আ’লীগের সহ-সভাপতি বেলাল উদ্দিন (৩৮) নামের এক যুকবকে মারধর করে গুরুতর আহত করেছে একদল সন্ত্রাসী। শুক্রবার (১৯ফেব্রুয়ারী) সকাল ১০ টার দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের সিকদারঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। আহত বেলাল উদ্দিন উত্তর মেহেরনামা মছিন্নাকাটা এলাকার মৃত ফজল আহমেদের পুত্র। এ বিষয়ে পেকুয়া থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘটনার দিন সকালে বেলাল উদ্দিন শিলখালী ইউনিয়নের মোরশেদ, আজিম ও সেলিম নামের ব্যক্তির কাছ থেকে বাড়ির কাজের জন্য মাটি ক্রয় করতে যান। এ তিনজনই যৌথভাবে জমি থেকে মাটি ক্রয় করে বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকেন। সেই সুবাদে বেলালও তাদের কাছ থেকে মাটি ক্রয় করতে যান। পূর্বশত্রুতার জের ধরে আগে থেকেই উৎপেতে থাকা শিলখালী ইউনিয়নের সিকদারঘোনা এলাকার ফজল আহমদ প্রকাশ (পুতিক্যার)’ছেলে বিএনপি নেতা ও সাবেক ইউপি সদস্য (মেম্বার) জাহেদ ও তাঁর ভাই আক্তারের নেতৃত্বে একদল সন্ত্রাসী এসে বেলাল উদ্দিনেকে অকথ্য ভাষায় গালমন্দ করে। গালমন্দ করার কারণ জানতে চাইলে বিএনপি নেতা জাহেদ ক্ষিপ্ত হয়ে বেলালের উপর হামলা করে। এসময় তারা মাটি কাটার কাজে ব্যবহৃত লোহার খন্তা দিয়ে হাতে ও পিটে আঘাত করে। আহত হয়ে বেলাল উদ্দিন মাটিতে লুটি পড়ে। স্থানীয়রা উদ্ধার করে তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বেলাল উদ্দিনের ডান হাতের হাড় ভেঙে যায় ও হাতের কব্জিতে গুরুতর জখম হয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। অবস্থা আশংকা জনক হওয়ায় বেলাল উদ্দিনকে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

আহত বেলাল উদ্দিন এই প্রতিবেদককে জানান আমার বাড়ির কিছু জায়গা ভরাট করার জন্য কয়েক গাড়ি মাটি ক্রয় করতে যাই মোরশেদের কাছে। পূর্বশত্রুতার জের ধরে সিকদারঘোনা এলাকার ফজল আহমদ প্রকাশ পুতিক্যা’র ছেলে বিএনপি নেতা জাহেদ সেখানে এসে আমাকে গালমন্দ শুরু করে। আমি কারণ জানতে চাইলে জাহেদ ও তাঁর ভাই আক্তারসহ একদল সন্ত্রাসী আমাকে মারধর শুরু করে। এক পযার্য়ে তারা মাটি কাটার লোহার খন্তা দিয়ে আমার হাতে ও পিঠে আঘাত করে। লোকজন এগিয়ে আসলে আমাকে আহত অবস্থায় রেখে তারা ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়রা আমাকে সরকারি হাসপাতালে নিয়ে যায়। আমি এখন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছি। আমি পেকুয়ার উত্তর মেহেরনামা ৭ নং ওয়ার্ড় আ’লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত আছি। আমি সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার বলেন, ঘটনার বিষয়ে ভিকটিম পরিবারের পক্ষে লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here