একশ দিনের কর্মসূচি নিয়ে মাঠে নামছেন মেয়র রেজাউল

0
12

ডেস্ক নিউজ : চট্টগ্রাম নগরীকে পরিচ্ছন্ন, মশামুক্ত ও নগরবাসীর বাস উপযোগী দেখতে চান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র মুক্তিযোদ্ধা মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী।

আর তাই দায়িত্বভার গ্রহনের দ্বিতীয় দিন আজ বুধবার সকালে তিনি পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা, সুপারভাইজারদের সাথে মতবিনিময়ে মিলিত হন। এসময় একশ দিনের অগ্রাধিকার দেয়া কর্মসূচি নিয়ে তিনি কাজ শুরু করবেন বলে তাদের জানিয়ে দেন।

কর্মসূচির মধ্যে থাকবে নগরকে মশা মুক্ত করা, পরিস্কার পরিচ্ছন্ন রাখা ও ভাঙা রাস্তা-ঘাট মেরামত করা।

তিনি বলেন, যারা আন্তরিকতা ও দায়িত্বশীলতার সাথে কাজ করবেন, তাদের আমি সব ধরনের সহায়তা করার সর্বোচ্চ চেষ্টা করবো। আর যদি কেউ দায়িত্ব পালনে অবহেলা করেন,তাহলে কোন ছাড় নাই। কারণ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরচ্ছিন্ন বিভাগ নিয়ে নগরবাসীর অভিযোগ বেশি।
কাজেই এই অভিযোগ মিথ্যা প্রমান করতে আন্তরিকভাবে কাজ করবেন এটাই প্রত্যাশা।

কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক সভায় সভাপতিত্ব করেন। সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী। উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন আঞ্চলিক কার্যালয় জোন-৬ এর নির্বাহী কর্মকর্তা আফিয়া আকতার, মেয়রের একান্ত সচিব মো.আবুল হাশেম।

মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী পরিচ্ছন্ন সুপারভাইজার ও কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, অতীতে কি হয়েছে, কি হয়নি এটা আমার কাছে বিবেচ্য নয়। এখন থেকে আপনারা শতভাগ আন্তরিক হয়ে কাজ করবেন এটা আমার প্রত্যাশা।

তিনি এই সময় মেয়র থাকাকালে তাঁকে দিয়ে কোন ধরনের অনৈতিক কার্যক্রম কেউ করাতে পারবেনা বলে জানিয়ে পরিচ্ছন্ন সুপারভাইজার ও কর্মকর্তাদের দৃঢ় মনোবল, সাহস নিয়ে কর্ম পরিকল্পনা গ্রহনের আহ্বান জানান।

মেয়র বলেন, আমি আগামীর চট্টগ্রাম নগরীকে বাংলাদেশের মডেল শহরে পরিণত করতে চাই। কাজেই আপনারা সেভাবে কাজ করতে মানসিক প্রস্তুতি গ্রহন করুন।

সভাপতির বক্তব্যে প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক বলেন, নবনির্বাচিত মেয়রের নির্বাচনী ইশতেহার এখন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ইশতেহার।

এই ইশতেহারের ১৫ নং অনুচ্ছেদে নগরকে মশামুক্ত করতে পরিবেশবান্ধব কীটনাশক ছিটানো, পুকুর, ডোবা, খাল-নালা, জলাশয় পরিস্কারের কথা উল্লেখ আছে। নবনির্বাচিত মেয়রের নির্দেশে এখন থেকে এই কর্মসূচিকে অগ্রাধিকার দিয়ে কাজ শুরু করুন।

আগামী ২/৩ দিনের মধ্যে মশা নিধনে ওষুধ কীটনাশকের বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে। আগামী ১০ দিনের মধ্যে কাজ শুরু হবে। তিনি কর্পোরেশনের পরিচ্ছন্ন সুপারভাইজারদের বলেন কোন কাজ ছোট না। কাজেই বেতন নিবেন কাজ করবেন না এটা হতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here