আল জাজিরার প্রতিবেদনের প্রতিবাদ সেনাবাহিনীর

0
10

ডেস্ক নিউজ: আল–জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রচারিত প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এ বিষয়ে একটি প্রতিবাদলিপি প্রকাশ করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর।

সোমবার(১৫ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পক্ষে সহকারী পরিচালক রাশেদুল আলম স্বাক্ষরিত প্রতিবাদলিপিটি গণমাধ্যমে পাঠানো হয়।
এতে বলা হয়েছে, আল–জাজিরা বাংলাদেশ সরকার এবং বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে অসংখ্য ভুল তথ্য পরিবেশন করেছে। এতে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। সামগ্রিকভাবে বাংলাদেশ সরকার ও বাংলাদেশ সেনাবাহিনী তথা সেনাবাহিনী প্রধানকে বাংলাদেশের জনগণ ও বিশ্বের দরবারে বিতর্কিত, অগ্রহণযোগ্য ও হেয়প্রতিপন্ন করার লক্ষ্যে কিছু বিচ্ছিন্ন ঘটনার সাথে উদ্দেশ্যপ্রণোদিতভাবে অন্যান্য অসত্য, বানোয়াট, মনগড়া, অনুমাননির্ভর ও অসমর্থিত তথ্য সংযুক্ত করে প্রতিবেদনটি প্রস্তুত করা হয়েছে।

প্রতিবাদলিপিতে আরও জানানো হয়, আল–জাজিরার প্রতিবেদনে উল্লেখিত সিগন্যাল সরঞ্জামটি ইসরায়েলের তৈরি বলে যে তথ্য দেয়া হয়েছে তা আদৌ সত্য নয়। এতে বলা হয়েছে, ‘সরঞ্জামটির কোথাও ইসরায়েলের নাম লেখা নেই। সেনাবাহিনী প্রধান সম্পর্কে সাংবাদিকতার রীতি ও নীতি গর্হিতভাবে এরূপ অপবাদ ও মিথ্যাচার চূড়ান্তভাবে অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত এবং আল–জাজিরার মতো একটি সংবাদমাধ্যমের কাছ থেকে আদৌ কাম্য নয়। অসৎ উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন এবং কাল্পনিকভাবে দুর্নীতিতে জড়িত করার অপপ্রয়াসকে সেনাবাহিনী ঘৃণাভরে প্রত্যাখ্যান করে।’