চট্টগ্রামে করোনায় আরও ৫৭ জন আক্রান্ত

0
5

ডেস্ক নিউজ : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৫৭ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে কেউ মারা যাননি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ২৭ জন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬ টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১ হাজার ১৮৪ টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪ টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে চবি ল্যাবে ২ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, চমেক ল্যাবে ১৭ জন এবং সিভাসু ল্যাবে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।
এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১ টি নমুনা পরীক্ষা করে ৯ টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৮টি নমুনা পরীক্ষা করে ১০টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮৮৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫০জন এবং উপজেলায় ৭ জন।

তিনি বলেন, করোনা টিকা কার্যক্রমে সর্বশেষ একদিনে টিকা নিয়েছেন ২১ হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার ৫৪ জন এবং উপজেলা ১১ হাজার ৪৩৩ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here