চট্টগ্রামে করোনা আক্রান্ত ৫৩ জন, ভ্যাকিসিন পেল ২১ হাজার

0
5

ডেস্ক নিউজ: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪৯১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৫৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৮৯৭ জন। এসময়ে করোনায় কারো মৃত্যু হয়নি ।

অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকা প্রদান কার্যক্রমের ষষ্ঠ দিনে টিকা নিয়েছেন ২০ হাজার ৯০৮ জন। এখন পর্যন্ত ৫৭ হাজার ৯০২ জন টিকা গ্রহণ করেছেন।
আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪৯১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরী ৫০ জন এবং উপজেলায় ৩ জন।

তিনি আরও বলেন, করোনার টিকা কার্যক্রমের ষষ্ঠ দিনে টিকা নিয়েছেন ২০ হাজার ৯০৮ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১১ হাজার ১৮৭ জন এবং উপজেলায় ৯ হাজার ৭২১ জন।

জানা গেছে, বিআইটিআইডি ল্যাবে ৯৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৮ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৫টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি নমুনা পরীক্ষা করে নমুনাটি নেগেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৫টি নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here