ভারত সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান

0
29

ডেস্ক নিউজ: বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নেতৃত্বে পাঁচ জনের প্রতিনিধি দল নিয়ে মঙ্গলবার এক সরকারি সফরে বাহিনীটির এএন -৩২ বিমানে করে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। আইএসপিআর এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদৌরিয়া’র আমন্ত্রণে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য ‘১৩তম দ্বি-বার্ষিক এয়ার শো এবং বিমান চালনা প্রদর্শনী , এরো ইন্ডিয়া -২০২১’ -এ অংশগ্রহণের জন্য বিমান বাহিনী প্রধানের এই সফর। সফরকালে বিমান বাহিনী প্রধান সেখানে প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান এবং পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করবেন।

এছাড়াও সফরকালে বিমান বাহিনী প্রধান বিভিন্ন বিষয়ের ওপর আয়োজিত সেমিনার ও ভিডিও টেলি কনফারেন্সে অংশগ্রহণ করবেন। ভারত মহাসাগর অঞ্চলের প্রতিরক্ষামন্ত্রীদের সম্মেলনে তিনি মানবিক সহায়তা ও দুর্যোগে ত্রাণ কার্যক্রম বিষয়ে বক্তব্য রাখবেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধান ও সেনাবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করবেন এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

আশা করা হচ্ছে, বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সাথে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। এছাড়া এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর সাথে বিভিন্ন দেশের বিমান বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্কন্নোয়নসহ ভারতীয় বিমান বাহিনীর সাথে সৌহার্দ্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে। বিমান বাহিনী প্রধান আগামী ৬ ফেব্রুয়ারি দেশে ফিরবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here