চসিক নির্বাচন: স্থগিত হওয়া আলকরণে ভোট ২৮ ফেব্রুয়ারি

0
36

ডেস্ক নিউজ: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে স্থগিত হওয়া আলকরণ ৩১নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।

২৫ জানুয়ারি বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ২ ফেব্রুয়ারি। রিটার্নিং অফিসার কর্তৃক মনোয়নপত্র বাছাইয়ের হবে ৪ ফেব্রুয়ারি। এ প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ১১ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে এবং আগামী ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

এর আগে গত ২০ জানুয়ারি চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছিলেন চসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে আলকরণ ৩১নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর নির্বাচন স্থগিতের কথা।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ডের ঘুড়ি মার্কার প্রতিদ্বন্দ্বী তারেক সোলেমান সেলিমের গত ১৮ তারিখ মৃত্যু হয়। নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ২০ অনুযায়ী ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর নির্বাচনের সকল কার্যক্রম বাতিল ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের নির্বাচন স্থগিত হলেও মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন পূর্ব নির্ধারিত আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here