করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

0
6

ডেস্ক নিউজ: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাডোর।

সামাজিকমাধ্যমে দেওয়া এক বার্তায় ৬৭ ব্ছর বয়সী এ নেতা বলেন, আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছি। উপসর্গ মৃদ্যু হলেও আমি চিকিৎসাধীন রয়েছি।

বার্তা সংস্থা এএফপি ও বিবিসি এমন খবর দিয়েছে। তিনি আরও বলেন, আমি সবসময় আশাবাদী। আমরা একসঙ্গে এ পরিস্থিতির বিরুদ্ধে বিজয়ী হব।

দক্ষিণ আমেরিকার এই বামপন্থী রাজনীতিবিদকে জনসমক্ষে খুবই কম মাস্ক পরতে দেখা গেছে। এমনকি প্রতিদিনের সংবাদ সম্মেলনেও তাকে মাস্ক ছাড়া দেখা গেছে। মহামারী ভয়াবহ আকার ধারণ করলেও তিনি তার নিয়মিত কাজ চালিয়ে গেছেন।

মেক্সিকোজুড়ে করোনাভাইরাস সংক্রমণের উল্লম্ফনের মধ্যেই দেশটির প্রেসিডেন্টের আক্রান্ত হওয়ায় খবর এল, এই মহামারীতে দেশটিতে মৃত্যুর সংখ্যা দেড় লাখের দিকে এগিয়ে যাচ্ছে।

লোপেজ ওবরাডোর জানিয়েছেন, বাড়ি থেকেই কাজ চালিয়ে যাবেন তিনি, এখান থেকেই রাশিয়ার তৈরি একটি করোনাভাইরাস টিকা পাওয়া নিয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন।

এর আগে রোববার সকালে মেক্সিকোর সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, সোমবার দুই নেতা টেলিফোন কলে দ্বিপক্ষীয় সম্পর্ক ও স্পুটনিক ভি টিকার সম্ভাব্য সরবরাহ নিয়ে আলোচনা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here