চট্টগ্রামকে অপরূপা করে সাজিয়ে তুলবেন রেজাউল

0
5

ডেস্ক নিউজ: সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হলে চট্টগ্রামকে উন্নত নাগরিক সেবাসম্পন্ন করে আরো অপরূপা করে সাজিয়ে তুলতে কাজ করবেন বলে জানিয়েছেন মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী।

শনিবার (২৩ জানুয়ারি) সদরঘাট থানা ঘাট-গুদাম শ্রমিক লীগের নির্বাচনী সমাবেশে তিনি এ কথা জানান।

রেজাউল করিম বলেন, জাতীয় অর্থনীতিকে সমৃদ্ধির শিখরে পৌঁছাতে চট্টগ্রামের সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনার দ্রুত বাস্তবায়নে সিটি কর্পোরেশন নির্বাচনে সকল শ্রমিক ভাইসহ চট্টগ্রাম মহানগরের সকল ভোটারের কাছে নৌকা প্রতীকে মূল্যবান ভোট প্রত্যাশা করছি।

‘কৃষক ও শ্রমিকদের ঘামে গড়া আমাদের অর্থনীতি। তাই জাতির জনক বঙ্গবন্ধু বাংলার কৃষক ও শ্রমিকদের প্রতি সংবেদনশীল ছিলেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা শ্রমিকদের জীবন মানের উন্নয়নে অত্যন্ত আন্তরিক।’

তিনি শ্রমিক লীগের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আগামী ২৭ জানুয়ারি সকালে প্রথমেই নিজেদের ভোটটি স্বাধীনতার প্রতীক নৌকায় দিয়ে পরিবার ও প্রতিবেশীদের উদ্বুদ্ধ করতে সারাদিন মাঠে থাকতে হবে।

মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষের অপরিসীম ত্যাগের কথা তুলে ধরে রেজাউল করিম বলেন, ‘নয় মাসের মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধারাসহ কোটি কোটি মানুষ অনেক বেলা উপোস থেকে ও আধাপেট খেয়ে না খেয়ে থেকেছেন। চসিক নির্বাচনের ইতিহাসে স্বাধীনতার প্রতীক নৌকা নিয়ে ভোটের যুদ্ধ জিততেও সর্বোচ্চ ত্যাগের ভূমিকা নিয়ে এলাকাবাসীকে সাথে নিয়ে শ্রমিক লীগের সর্বস্তরের নেতাকর্মীদের মাঠে থাকতে হবে।

রেজাউল বলেন, মেয়র নির্বাচিত হলে শ্রমিকদের সমস্যা সমাধানে শ্রমিক ও মালিকদের সাথে পরামর্শ করে নীতিমালা প্রণয়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করব। সর্বোপরি সকল শ্রেণী পেশার লোকদের পরামর্শ ও সহযোগিতা নিয়ে আমার আপনার সকলের প্রিয় রূপসী চট্টগ্রামকে উন্নত নাগরিক সেবাসম্পন্ন করে আরো অপরূপা করে সাজিয়ে তুলতে কাজ করব।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান বলেন, বাংলাদেশের মতো শ্রমনিবিড় উন্নয়নশীল দেশের অর্থনৈতিক উন্নয়নে শ্রমিক ও মালিকের মধ্যে পারস্পরিক সমঝোতা ও হৃদ্যতা বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগরীর শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। তাই সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করে শ্রমিকের উন্নত সুন্দর জীবন নিশ্চিত করার সুযোগ সৃষ্টি করে দিতে হবে।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন,

ইদ্রিস হাওলাদের সভাপতিত্বে ও নাসির উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি আলাউদ্দিন মিয়া, সহসভাপতি তোফায়েল আহমেদ, মুশিকুর রহমান, আশকার ইবনে শায়েক খাজা, যুগ্ম সম্পাদক বিএম মো. জাফর, সুলতান আহম্মদ, মো. মহিউদ্দিন লুৎফর রহমান, বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের সদস্য সচিব মিরণ হোসেন মিলন, যুগ্ম আহবায়ক উজ্জ্বল বিশ্বাস, মো. জাহাঙ্গীর, নুরুল আলম লেদু, হারুণুর রশিদ রণি,জাহাঙ্গীর বেগ,শাহ আলম ভুঁইয়া,ওমর ফারুক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here