সারাদেশে করোনায় আরো ২০ মৃত্যু, শনাক্ত ৭০২

0
6

ডেস্ক নিউজ : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক দিনে দেশে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরো ৭০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সর্বশেষ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হওয়া ৭০২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৯ হাজার ৩১ জন। একই সময়ে মারা যাওয়া ২০ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৯৪২ জন।

গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৮২ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৮৫৫ জন।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ১৯৯টি ল্যাবে ১৫ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৮৫ হাজার ২৫৭টি নমুনা।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ৬৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ১৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৭ হাজার ৯৪২ জনের মধ্যে ৬ হাজার ১৮ জন পুরুষ এবং ১ হাজার ৯২৪ জন নারী।
গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৪ জন পুরুষ আর নারী ছয়জন। মারা যাওয়া ২০ জনের মধ্যে ষাটোর্ধ বয়স ১৫ জনের। এছাড়া পাঁচজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।
মৃতদের মধ্যে ১১ জন ঢাকা বিভাগের, ছয়জন চট্টগাম বিভাগের, রাজশাহী বিভাগের দুইজন এবং একজন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here