মোদিকে অভিনন্দন জানালেন ভুটানের প্রধানমন্ত্রী

0
4

ডেস্ক নিউজ: ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভারতের করোনা টিকাদান কর্মসূচি চালু করার জন্য অভিনন্দন জানিয়েছেন। শনিবার টুইটারে লোটে বলেন, আমি আজ ভারতব্যাপী করোনা টিকাদানের যুগান্তকারী কর্মসূচি শুরু করার জন্য নরেন্দ্র মোদি এবং ভারতের জনগণকে অভিনন্দন জানাতে চাই। তিনি আরো বলেন, আমরা আশা করি যে এই মহামারিতে যে পরিমাণ কষ্ট আমরা সহ্য করেছি, এটি সে কষ্টের সমাধান করবে।

গতকাল শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহামারি বন্ধে টিকা অভিযান শুরু করেন। এর মাধ্যমে ভারত বিশ্বের বৃহত্তম কভিড-১৯ টিকাদান কর্মসূচি হাতে নিল। করোনায় এ পর্যন্ত ভারতে এক কোটি পাঁচ লাখ ৪২ হাজার ৮৪১ জন আক্রান্ত হয়েছে। দেশটিতে মারা গেছে, এক লাখ ৫২ হাজার ৯৩ জন।
ডিজিটাল মাধ্যমে দেশবাসীকে উদ্দেশ করে মোদি বলেন, ভারত খুব অল্প সময়ে দুটি ‘মেড-ইন-ইন্ডিয়া’ টিকা তৈরি করতে সক্ষম হয়েছে। যা তৈরিতে সাধারণত কয়েক বছর সময় লাগে।

ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনারেল চলতি মাসের শুরুর দিকে জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য ‘কভিশিল্ড’ এবং ‘কোভাক্সিন’ নামের দুটি টিকার অনুমোদন দিয়েছে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং অ্যাস্ট্রাজেনেকা ‘কভিশিল্ড’ তৈরি করেছে, যা ভারতে সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া পুনরায় তৈরি করেছে। অন্যদিকে ভারত বায়োটেক তৈরি করেছে ‘কোভাক্সিন’।

সূত্র : আইএএনএস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here