বাঁশখালী থানার বিশেষ অভিযানে ৭,৬০০ পিছ ইয়াবা সহ তিনজন গ্রেফতার

0
8

এনামুল হক রাশেদী,
বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রাম জেলার বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে একই দিনে ২ দফায় ৭,৬০০ পিস ইয়াবা টেবলেট সহ ৩ জন ইয়াবা পাচারকারীকে গ্রেফতার করেছে বাঁশখালী থানা পুলিশ। গ্রেফতারকৃত ৩ ইয়াবা পাচারকারী হচ্ছেন, কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্ণীলা ইউনিয়নের দরগাহপাড়ার জাবেদ আলীর ছেলে আফসার(২৯), একই উপজেলার হ্ণীলা ইউনিয়নের লেদা পশ্চিম পাড়ার মৃত আব্দুজব্বারের ছেলে আবদু শুক্কুর(২৫) এবং চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ফজু পাড়ার মোহাম্মদ কালুর ছেলে জুবায়ের(৩৫)।
১৩ জানুয়ারী’২১ইং বুধবার বিকাল ৩.৪০ টায় এবং সন্ধ্যা ৫.২৫ টায় বিশেষ অভিযান পরিচালনা করে বাঁশখালী থানাধীন পুইছড়ি ইউনিয়নের বাশখালী – পেকুয়া প্রধান সড়কের ফুটখালী ব্রীজের দক্ষিন পাশে রাস্তার উপর থেকে প্রথমবার ২০০০ এবং ২য়বার ৫,৬০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ মোট ৭,৬০০ পিস ইয়াবাসহ হাতেনাতে ৩ জনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) শফিউল কবীর।
ওসি শফিউল কবীরের সাথে যোগাযোগ করা হলে তিনি আরো জানান, কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে মরনঘাতী ইয়াবা টেবলেট পাচারে পাচারকারীরা পেকুয়া-বাঁশখালী-চট্টগ্রাম প্রধান সড়ককেই দির্ঘদিন ধরে ব্যবহার করে আসছিল। কিন্তু বাঁশখালী থানা প্রশাসন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরোদ্ধে সবসময় জিরো টল্যারেন্সনীতি অবলম্বনের ফলে প্রতিনিয়তই ইয়াবা পাচারকারীরা গ্রেফতার হয়ে আইনের আওতায় চলে আসছে। উল্লেখ্য: গতকাল মঙ্গলবার সন্ধ্যায়ও একই স্থান থেকে নির্ভরযোগ্য গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বাঁশখালী থানার এস আই নাজমুল হক সঙ্গিয় ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে ১৮০০ পিস ইয়াবা সব ২ জনকে আটক করেছিল। ২০ ঘন্টার ব্যবধানে আরো ৭,৬০০ পিস জব্দ হওয়ায় বাঁশখালী উপজেলার অলিতে-গলিতেও ইয়াবা সহজলব্য হওয়ার জনমনে শঙ্কা তৈরী হলেও ওসি শফিউল কবীরের কঠোর হুঁশিয়ারী এবং নিয়মিত অভিযানে পাচারকারীদের আটক ও ইয়াবা জব্দ পাচারকারীদের মনোবলে চিড় ধরাবে বলে আশাবাদী করে তুলেছে। আজকের গ্রেফতারকৃতদের বিরোদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে নিয়মিত মামলা রজু করে আগামীকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হবে জানিয়েছেন ওসি শফিউল কবীর।