চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৪

Date:

Share post:

ডেস্ক নিউজ : মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম শহরে আরো ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১শ ২৪ জন।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১২৭৮ টি নমুুুুনা পরীক্ষা করা করে নতুন করে ১২৪ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে।

এর মধ্যে নগরে ১০০ জন এবং উপজেলাগুলোতে ২৪ জন। এ নিয়ে চট্টগ্রামে ২৮ হাজার ৬৭১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২২ হাজার ৯ জন এবং উপজেলায় ৬ হাজার ৬শ ৬২ জন।

তাছাড়া এসময়ের মধ্যে চট্টগ্রাম নগরীতে করোনা আক্রান্ত আরো ২ রোগী মারা গেছে। ফলে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৩৪১ জন। এর মধ্যে নগরে ২৪৫ এবং উপজেলায় ৯৬ জন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে গতকাল একদিনে ১৪৮টি নমুনা পরীক্ষা করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে। এর মধ্যে নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৪৪৯ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৩১৯ টি নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৯৬ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেলায় বেসরকারি হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতালে গতকাল কোন নমুনা পরীক্ষা হয়নি। শেভরণ ল্যাবে গতকাল ৬৬ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল ২৪ টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল নমুনা পরীক্ষা হয়নি।

তাছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ১৭৬ টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...