সেরা পাবলিক প্রতিষ্ঠানের সম্মাননা পেল বাণিজ্য মন্ত্রণালয়

Date:

Share post:

ডেস্ক নিউজ: ই-কমার্সে বিশেষ অবদান রাখার জন্য এবার ৭ম ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০- এ সেরা পাবলিক প্রতিষ্ঠান হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়কে সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়েছে।

শনিবার বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মাল্টিপারপাস হল রুমে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে এ সম্মাননা ও পুরস্কার গ্রহণ করেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব এবং বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবির।

উল্লেখ্য, চলমান বিশ্ব পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল প্ল্যাটফর্মে ৩ দিনব্যাপী দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসবের ৭ম আসর ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ অনুষ্ঠিত হয়।

ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনার অংশ হিসেবে ই-কমার্সে দক্ষ জনবল বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের ‘ই-বাণিজ্য করবো নিজের ব্যবসা গড়বো’ প্রকল্পের আওতায় দেশব্যাপী ই-কমার্স বিষয়ক প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় ই-কমার্সে দক্ষ জনবল আমাদের অর্থনীতির চাকাকে সচল রাখবে। ডিজিটাল কমার্সকে শক্তিশালী করার জন্য তৈরিকৃত ‘বাংলাদেশ ডিজিটাল কমার্স পলিসি ২০১৮’ এর আওতায় বাণিজ্য মন্ত্রণালয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নীতি সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

বর্তমান পরিস্থিতিতে ই-কমার্সের গুরুত্ব অপরিসীম। সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ মানুষের কাছে ওষুধ ও অন্যান্য অত্যাবশ্যকীয় পণ্য পৌঁছে দেয়ার দায়িত্ব পালন করছে ই-কমার্স। বাণিজ্য মন্ত্রণালয়ের প্রত্যক্ষ উদ্যোগে ই-কমার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় এ বছর আমের মৌসুমে অনলাইন আম মেলার আয়োজন করা হয়েছিল এবং এই কর্মসূচি বহুল প্রশংসিত হয়েছিল। বর্তমানে ই-কমার্সের মাধ্যমে ভোক্তাদের মাঝে ন্যায্যমূল্যে টিসিবির পেঁয়াজ বিক্রয় কার্যক্রম সফলভাবে চলমান রয়েছে। ভবিষ্যতে এর পরিধি বাড়ানোর পরিকল্পনাও এরই মধ্যে নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...