ডেস্ক নিউজ: বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে নতুন সভাপতি ফয়েজ উল্লাহ এবং সাধারণ সম্পাদক পদে দীপক শীল নির্বাচিত হয়েছেন।

রবিবার ৪০তম জাতীয় সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত কাউন্সিল শেষে এই নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

‘আলোকে চিনে নেয় আমার অবাধ্য সাহস’ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪০তম জাতীয় সম্মেলন শুরু হয়। আন্দোলনরত চা ও পাটকল শ্রমিকরা দুই দিনব্যাপী এই জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে উদ্বোধনী সমাবেশের পর বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন মিলনায়তনে দুই দিনব্যাপী কাউন্সিল অধিবেশন শুরু হয়। সারা দেশের ৪০০ কাউন্সিলর এ অধিবেশনে অংশ নেন।

সর্বশেষ রবিবার বিকালে রাজধানীর মনি সিংহ-ফরহাদ ট্রাস্ট ভবনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশন শেষে ৪১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান বিদায়ী কমিটির সভাপতি মেহেদী হাসান নোবেল। শপথ শেষে মতিউল-কাদের চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন নবনির্বাচিত কমিটির নেতরা।

নবনির্বাচিত সভাপতি ফয়েজ উল্লাহ এর আগে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইন্সটিটিউটের শিক্ষার্থী। আর সাধারণ সম্পাদক দীপক শীল এর আগে ঢাকা মহানগর সংসদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারি কবি নজরুল কলেজের শিক্ষার্থী ছিলেন।

৪১ সদস্যের কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন হোম ইকোনমিকস বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া সেতু। তিনি আগে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

নতুন কমিটির বাকিরা হলেন- সহসভাপতি: নজির আমিন চৌধুরী জয়, জয় রায়, ফয়জুর মেহেদী, কেএম মুত্তাকী, সরোজ কান্তি, অনন্য ঈদ ই আমিন, ধীষণ প্রদীপ চাকমা ও সম্পা দাস।