ক্রীড়া সংগঠক সেলিম আবেদীন চৌধুরী মারা গেছেন

0
8

ডেস্ক নিউজ: বিসিবির সাবেক পরিচালক চট্টগ্রামের বিশিষ্ট ক্রীড়া সংগঠক সেলিম আবেদীন চৌধুরী মারা গেছেন।(ইন্নালিল্লাহি … রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৭২ বছর।

শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চট্টগ্রাম থেকে আশি-নব্বইয়ের দশকে ক্রিকেটাররা তার হাত ধরেই উঠে এসেছেন। পরিবার থেকে দুই ভাতিজাকে ক্রিকেটার হিসেবে গড়ে উঠতে অনুপ্রাণিত করেছেন দিয়েছেন। চট্টগ্রামের বিখ্যাত আবেদীন পরিবার এবং তার মহল্লার ক্রিকেট ঐতিহ্যেও আছে তার অবদান। চট্টগ্রামে অন্য খেলারও সংগঠক এবং পৃষ্ঠপোষক ছিলেন। চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের মহাসচিব হিসেবে টানা ৩৫ বছর দায়িত্ব পালন করেছেন। আমৃত্যু ছিলেন এই ক্লাবের মহাসচিব। চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব সামলেছেন। ১৯৯৮ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সদস্য। ২০০১ সালের নির্বাচনে বিসিবির পরিচালক নির্বাচিত হন।

২০০১ সালে এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে ছিলেন তিনি। যে সফরে তিনি বাংলাদেশ দলের ম্যানেজার হয়ে শ্রীলঙ্কা যান, ওই সফরেই মোহাম্মদ আশরাফুল বিশ্বের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে (১৭ বছর ৬১ দিন বয়সে) সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়েন।

এদিকে আজ বেলা ১১টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে প্রথম ও বাদ জোহর আবেদীন কলোনি মসজিদসংলগ্ন মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।