ডেস্ক নিউজ: ২০০৪ সালে ১৪ নভেম্বর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ঢাকাই চলচিত্রের প্রয়াত খলনায়ক রাজীব। আজ তার ১৬তম মৃত্যুবার্ষিকী।

রাজিবের পুরো নাম ওয়াসীমুল বারী রাজীব। চলচ্চিত্রে খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মাননা লাভ করেছেন।

প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করা গুণী এ অভিনেতা খলনায়ক হিসেবে সফল হলেও অনেক ছবিতে ভিন্ন ভিন্ন চরিত্রে হাজির হয়ে সিনেমাপ্রেমীদের মনের খোড়াক মিটিয়েছেন।

শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হিসেবে রাজীব জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মাননা লাভ করেছেন। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘হাঙর নদী গ্রেনেড’, ‘প্রেম পিয়াসী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘দেনমোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘মহামিলন’, ‘বাবার আদেশ’, ‘বিক্ষোভ’, ‘অন্তরে অন্তরে’, ‘বুকের ভেতর আগুন’, দাঙ্গাসহ অনেক সিনেমা উপহার দিয়েছেন।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নানা রকম পোস্ট, ছবি শেয়ার করে স্মরণ করছেন ভক্ত এবং অনুরাগীরা৷ টেলিভিশনেও তাকে স্মরণে প্রচার হবে অনুষ্ঠান।