বিএনপির প্রতিবাদ সমাবেশ শনি ও রোববার

Date:

Share post:

ডেস্ক নিউজ: ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে কারচুপি এবং নাশকতার মামলায় নেতাকর্মীদের ধরপাকড়ের প্রতিবাদে সারা দেশে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)।

আগামীকাল শনিবার রাজধানী ঢাকায় এবং আগামী রোববার সারা দেশে প্রতিবাদ সমাবেশ হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৩ নভেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এ কর্মসূচির ঘোষণা দেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকারের অধীনে অনুষ্ঠিত আগের সব নির্বাচনের মতো এ দুটি উপনির্বাচনেও ব্যাপক কারচুপি, অনিয়ম ও ভোট ডাকাতি হয়েছে। এদিকে নাশকতার মামলা দিয়ে নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে।

তিনি আরও বলেন, গণতন্ত্রের জন্য বড় অন্তরায় আওয়ামী লীগ, বিএনপি নয়। তারাই দেশের গণতন্ত্র ধ্বংস করেছে।
বিএনপির মহাসচিব বলেন, দেশের সবচেয়ে বড় ক্ষতি করছে এই নির্বাচন কমিশন। মার্কিন নির্বাচন নিয়ে সিইসির বক্তব্য হাস্যকর কথা ছাড়া আর কিছু হতে পারে না। তার বক্তব্যেই রাষ্ট্র কিভাবে চলছে তা প্রতিয়মান হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৩ নভেম্বর) ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অনিয়ম-কারচুপির অভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলিস্তান-পল্টন এলাকায় বিক্ষোভ মিAছিল করে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

এরপর গুলিস্তান, শাহবাগ, মতিঝিলসহ রাজধানীর কয়েক জায়গায় বাসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ইশরাক হোসেন, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুবদলের সাধারণ সম্পাদকসহ মোট ৪৬০ জনকে আসামি করে ১০টি মামলা করা হয়েছে। মামলাগুলোয় এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ২১ জনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...