পবিত্র ঈদুল আজহার সালাম এবং শুভেচছা।

ঈদুল আজহার অর্থ উৎসর্গের উৎসব এবং মহান আল্লাহর প্রতি অসীম প্রেমের একমাত্র নিদর্শন। এই উৎসর্গ এবং প্রেমের পিছনে প্রকৃত ইতিহাস আছে।মাহান আল্লাহের পরম প্রিয় বন্ধু হযরত ইব্রাহিম (আঃ) কে সত্য স্পনের মাধ্যমে সবচেয়ে প্রিয় বস্তু তথা নবীজির পরম প্রিয় পুত্র হযরত ইসমাঈল (আঃ) কে কোরবানি দেওয়ার জন্য নির্দেশ দিলেন, নির্দেশ মোতাবেক পার্শবর্তি বনে নিয়ে নিজের চোখ বেধে নিজ পুত্রের গলায় ছুরি চলাচ্ছেন এমন সময় দৈববানি, নবীর অপূর্ব প্রেমের পরিচয় পেয়ে মহান আল্লাহ খুশি হয়ে পুত্রকে কোরবানি না করতে বারন করলেন এবং দুম্বা কোরবানি দেওয়ার নির্দেশ দিলেন।
এই উৎসর্গের উৎসব সকল মুমিনদের জন্য মহা মিলন ক্ষেত্র। এই উৎসব সাম্য ও মৈত্রির বন্ধন রচনা করে। এবার দৃশ্য তার উল্টো, যেখানে ইসলামের অন্যতম স্তম্ব পবিত্র হজ্ব পরিপূর্ণ করিতে পারিতেছে না, সেখানে উৎসবের পরিবর্তে উৎসর্গই হচ্ছে, কারন মরন ঘাতক মহামারির মরন ছোবলে লক্ষ লক্ষ নর-নারীর তাজা প্রান কেড়ে নিচ্ছে এবং মহামারীর কারনে সঠিকভাবে পরিপূর্ণ ঈদুল আজহা পালন করা সম্ভব হচ্ছে না। তারপরেও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে এবং মাননীয় ভূমি মন্ত্রী কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা জনাব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম পি এর পক্ষ থেকে ঈদুল আজহার সালাম এবং প্রানঢালা শুভেচ্ছা জানাচ্ছি। সবাই পারস্পরিক হিংসা বিদ্দেশ ভুলে নবপ্রৃতীর বন্ধনে আবদ্য হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।
হে বিশ্ব জগতের প্রতিপালক, কোভিড-১৯ শুরু হওয়ার থেকে এই পর্যন্ত যত মুসলিম নর-নারী মৃত্যুবরন করেছেন হে মাহান আল্লাহ তাদেরকে জান্নাত বাসি করুন। হে মহান আল্লাহ তোমার অসীম অনুগ্রহের মাধ্যমে করোনা ভাইরাসকে চির নির্মুল করুন এবং বিশ্ব মানব সভ্যতাকে রক্ষা করুন। সর্বপরি বিশ্ব নেত্রি মাননীয় প্রধানমন্ত্রীকে দীর্ঘজীবি করুন।
আমিন
শুভেচ্ছান্তে
আলহাজ্ব এম এ হান্নান চৌধুরী মন্জু
⚛সাবেক প্যানেল চেয়ারম্যান
আনোয়ারা উপজেলা পরিষদ।
⚛সাবেক চেয়ারম্যান
২নং বারশত ইউনিয়ন পরিষদ।
⚛ধর্ম-বিষয়ক সম্পাদক
চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামীলীগ।