করোনাভাইরাসের সংক্রমণে চট্টগ্রামে নতুন করে আরও ১২ জনের শরীরে ধরা পড়েছে মরণঘাতী করোনা। এর মধ্যে বিআইটিআইডিতে ৬ জন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ১ জন, সীতাকুন্ড উপজেলায় ১ জন, সাতকানিয়া ১ জন, বাঁশখালী উপজেলায় ২ জন ও হাটহাজারী উপজেলায় ১ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১২২টি নমুনা পরীক্ষায় এই ২২ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এর মধ্যে চট্টগ্রাম জেলার ১৩ জন বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা: হাসান শাহরিয়ার কবির।

তিনি জানান, ১৩ জনের মধ্যে এক রোগীর দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার রিপোর্টও পজিটিভি এসেছে। এর মধ্যে বিআইটিআইডিতে ৬ জন, পুরুষ বয়স যথাক্রমে ৪৬, ৩১, ৪২, ২৪, ২৪ ও ২৩।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল পুরুষ বয়স (৩৫), সীতাকুন্ড উপজেলায় পুরুষ বয়স (৪৫), সাতকানিয়া উপজেলা মহিলা বয়স (৫৬), বাঁশখালী উপজেলায় মহিলা বয়স যথাক্রমে ১৮ ও ৫০। হাটহাজারী উপজেলায় পুরুষ বয়স (২৪)। আক্রান্তদের বাসা-বাড়ি লকডডাউন ও তাদের সংস্পর্শে আসাদের খুঁজে বের করার কাজ চলছে বলে জানান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা: হাসান শাহরিয়ার কবির।

এদিকে, আজ বুধবার সিভাসুর নতুন শনাক্ত ১২ জনসহ এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্তের মোট সংখ্যা দাঁড়ালো ১২৩ জনে। তবে ঢাকা, রাজবাড়ি, কুমিল্লা ও কক্সবাজার থেকে করোনা পজিটিভ ৫ জন চট্টগ্রামে চিকিৎসাধীন থাকায় চট্টগ্রামে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২৭ জনে। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে।