শুক্রবার (২০ মার্চ) জুমার নামাজের পর খুতবায় এই সচেতনতামূলক প্রচারণা ও বক্তব্য প্রদান করা হয়।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (পিআর অ‌্যান্ড আইসিটি) আবু বকর সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেন,চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের নির্দেশনায় জুমার নামাজের পর পর চট্টগ্রাম মেট্রোপলিটনের সকল থানার ১৪৫ বিটের সকল মসজিদে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত স্বাস্থ্য সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়। এছাড়া সাধারণ জনগণকে সচেতন করার জন্য মাইকিং করা হয়।

পুলিশ কমিশনারে নির্দেশে সিএমপির প্রত্যেক বিভাগের উপ-পুলিশ কমিশনার, প্রত্যেক থানার অফিসার ইনচার্জ এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ বিভিন্ন মসজিদে জুমার নামাজ আদায় করেন এবং মুসল্লিদের উদ্দেশ্যে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সচেতনতামূলক বক্তব্য প্রদান এবং লিফলেট বিতরণ করেন।

নামাজ শেষে প্রত্যেক থানা এলাকায় অফিসার ইনচার্জদের সরাসরি তত্ত্বাবধানে সাধারণ জনগণকে সচেতন করার লক্ষ্যে মাইকিং করা হয় এবং লিফলেট বিতরণ করা হয়। প্রত্যেক বিভাগের উপ-পুলিশ কমিশনারগণ উল্লেখিত সচেতনতামূলক কার্যক্রম সরাসরি মনিটর করেন।

এদিকে, জুমার নামাজ শেষে নগরীর প্রতিটি মসজিদে দেশকে এবং দেশের মানুষকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাতে প্রার্থনা করা হয়। এছাড়া, প্রতিটি মসজিদের ইমামরা জুমার নামাজের খুতবায় করোনা ভাইরাস থেকে নিজেদেরকে মুক্ত রাখতে সচেতন থাকার আহ্বান জানান।