চসিক নির্বাচনে মেয়র পদে ৭ জন,৪১ ওয়ার্ডের সাধারণ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে করেছেন ২৩৪ জন আওয়ামী দলীয় ফরম সংগ্রহ করেছেন।

Date:

Share post:

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনকে ঘিরে ঢাকার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এখন উৎসবের আমেজ। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে ভিড় নেতাকর্মীদের।

এ পর্যন্ত মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৭ জন। চট্টগ্রাম মহানগরীর ৪১ ওয়ার্ডের সাধারণ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৩৪ জন।

আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সিপ্লাসটিভির এডিটর ইন চীফ আলমগীর অপুকে এই তথ্য নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন- বর্তমান চসিক মেয়র চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সাবেক মন্ত্রী ও এমপি নুরুল ইসলাম বিএসসি, তাঁর পুত্র মুজিবুর রহমান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম (খোরশেদ আলম সুজন) ও মো. আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইউনুছ।

১০ ফেব্রুয়ারি সোমবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শুরু হয়। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সিপ্লাসকে জানান, ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী নির্ধারণ করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন দলের প্রতি যাদের ভালবাসা আছে তারা অবশ্যই দলীয় সিদ্ধান্ত মেনে নিবেন। এবার সুযোগ না পেলে পরবর্তীতে সুযোগের অপেক্ষায় থাকতে হবে। কেউ দলীয় সিদ্ধান্তের বিচ্যুতি ঘটালে নির্বাচন কমিটি ব্যবস্থা নেবে।

নির্বাচন কমিশন সূত্র অনুযায়ী, আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ঢাকার দুই সিটি নির্বাচনের মতো এই নির্বাচনে ভোটগ্রহণও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) সম্পন্ন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আবারো এস আলমে আগুন 

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম গ্রুপের চিনির গুদামের পর এবার তেলের মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের...

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...