চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনকে ঘিরে ঢাকার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এখন উৎসবের আমেজ। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে ভিড় নেতাকর্মীদের।

এ পর্যন্ত মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৭ জন। চট্টগ্রাম মহানগরীর ৪১ ওয়ার্ডের সাধারণ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৩৪ জন।

আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সিপ্লাসটিভির এডিটর ইন চীফ আলমগীর অপুকে এই তথ্য নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন- বর্তমান চসিক মেয়র চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সাবেক মন্ত্রী ও এমপি নুরুল ইসলাম বিএসসি, তাঁর পুত্র মুজিবুর রহমান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম (খোরশেদ আলম সুজন) ও মো. আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইউনুছ।

১০ ফেব্রুয়ারি সোমবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শুরু হয়। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সিপ্লাসকে জানান, ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী নির্ধারণ করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন দলের প্রতি যাদের ভালবাসা আছে তারা অবশ্যই দলীয় সিদ্ধান্ত মেনে নিবেন। এবার সুযোগ না পেলে পরবর্তীতে সুযোগের অপেক্ষায় থাকতে হবে। কেউ দলীয় সিদ্ধান্তের বিচ্যুতি ঘটালে নির্বাচন কমিটি ব্যবস্থা নেবে।

নির্বাচন কমিশন সূত্র অনুযায়ী, আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ঢাকার দুই সিটি নির্বাচনের মতো এই নির্বাচনে ভোটগ্রহণও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) সম্পন্ন হবে।