চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে অংশ নিতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।

সোমবার চট্টগ্রাম সিটি নির্বাচনে মেয়র পদে নির্বাচনে আগ্রহী রেজাউল করিম চৌধুরী, খোরশেদ আলম ও মুজিবর রহমানও আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

অন্যদিনে বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনেও জন্যও মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। এই আসনে সংসদ সদস্য পদে লড়তে আওয়ামী লীগ থেকে এখন পর্যন্ত যারা মনোনয়ন ফরম কিনেছেন তারা হলেন দলটির কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান জনি, মুক্তিযোদ্ধা ড. আব্দুর রহিম খান ও প্রবীর রঞ্জন হালদার।

এছাড়া যশোর-৬ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আব্দুর রফিক।

গাইবান্ধা-৩ আসনের দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কৃষকলীগের সাধারণ সম্পাদক উম্মেকুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মো. মফিজুল সরকার, মো.ফজলুল করিম, মো. ওমর ফারুখ, মো. আজিজার রহমান খান বিএসসি, গোপাল চন্দ্র বর্মন, মোছা. রেহেনা, তামান্না শারমিন।

বগুড়া-১ আসনে এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোজাহিদুল ইসলাম বিল্পব। তবে ঢাকা-১০ আসনে এখন পর্যন্ত কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেন নাই। আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন ফর্ম সংগ্রহ করা যাবে।