চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে আসতে পারেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। নওফেলের কাছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জানতে চেয়েছেন যে, তিনি মেয়র প্রার্থী হতে আগ্রহী কিনা। এর উত্তরে নওফেল বলেছেন, ‘আপনি আমার অভিভাবক। আমার ব্যাপারে আপনি যে সিদ্ধান্ত নেবেন, সেটাই চূড়ান্ত’। আজকালের মধ্যে নওফেলের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হতে পারে বলে আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য যে, নওফেল হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দীর্ঘদিনের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সন্তান। চট্টগ্রামের একটি আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য তিনি। বর্তমানে শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন নওফেল।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র আ জ ম নাছিরউদ্দিন। ঢাকা, রাজশাহী ও খুলনার মেয়ররা মন্ত্রী-প্রতিমন্ত্রী মর্যাদা পেলেও চট্টগ্রামের মেয়রকে এ ধরনের কোনো পদমর্যাদা দেওয়া হয়নি। এ থেকে সহজেই বোঝা যায় যে, মেয়র হওয়ার পরে আ জ ম নাছিরউদ্দিনের সঙ্গে আওয়ামী লীগ ও সরকারের শীর্ষ পর্যায়ের সম্পর্কটা আর আগের মতো নেই। তার বিরুদ্ধে অনেক অভিযোগের প্রেক্ষিতে বিকল্প হিসেবে নওফেলের নাম আসছে। ঢাকা দক্ষিণে মেয়র পদে শেখ ফজলে নূর তাপসের চমকের পর এখন নওফেলকে নিয়ে ভাবছে আওয়ামী লীগ।