মরিয়ম নওয়াজের ওপর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা।

Date:

Share post:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে দেশ ত্যাগের নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তান সরকার। অর্থ আত্মসাৎ এবং দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে তাকে দেশ ত্যাগের অনুমতি দেয়নি পাকিস্তান।

সোমবার এক প্রতিবেদনে বলা হয়, ৪৬ বছর বয়সী মরিয়ম নওয়াজ গত বছরের আগস্ট মাস থেকেই দুর্নীতির অভিযোগে ‘নো ফ্লাই’ তালিকায় ছিলেন। তবে ‘নো ফ্লাই’ তালিকা থেকে তার নাম সরিয়ে ফেলার অনুমতি যাওয়া হলে দেশটির সরকার এ নিষেধাজ্ঞা জারি করেন।

আইনজীবী বাবর আওয়ান বলেন, মরিয়ম নওয়াজ তার অসুস্থ বাবা নওয়াজ শরীফকে লন্ডনে দেখতে যাওয়ার আবেদন করলে তা প্রত্যাখ্যান করে দেওয়া হয়।

গত ১৮ নভেম্বর অত্যাধুনিক এয়ার অ্যাম্বুলেন্সে করে দোহা হয়ে লন্ডনে নিয়ে যাওয়া হয়েছে। দুর্নীতির দায়ে কারাগারে থাকা পাকিস্তানের এই তিনবারের প্রধানমন্ত্রীর রোগ প্রতিরোধ ব্যবস্থাসহ অন্যান্য বেশ কিছু স্বাস্থ্যগত জটিলতা রয়েছে।

এর আগে গত ১০ নভেম্বর নওয়াজ শরীফের চিকিৎসার জন্য লন্ডন যাওয়ার কথা ছিল। কিন্তু পাকিস্তান সরকার তাকে যাওয়ার অনুমতি দিলেও বিমানবন্দরের ‘নো ফ্লাই’ তালিকা থেকে তার নাম তখনো না সরানোর ফলে তিনি যেতে পারেননি।

অবশেষে শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলে সোমবার সরকার এ সিদ্ধান্তটিতে কাগজপত্রে অনুমোদন দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...