তাইওয়ানিজ-কানাডিয়ান মডেল ও অভিনেতা গডফ্রে গাও। গতকাল বুধবার তিনি মারা গেছেন। সম্প্রতি একটি চীনা টিভি রিয়েলিটি শোয়ের শুটিং চলাকালীন মৃত্যুর কোলে ঢলে পড়েন গাও।

অতিথি প্রতিযোগী হিসেবে ‘চেজ মি’ নামক একটি রিয়েলিটি শোয়ে অংশ নিয়েছিলেন এই অভিনেতা। এতে প্রতিযোগীরা দলগতভাবে দৌড় প্রতিযোগিতায় অংশ নেন।

শো-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, অতিথি প্রতিযোগী গডফ্রে গাও দৌড়াতে দৌড়াতে হঠাৎ জ্ঞান হারান। তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। প্রায় দুই ঘণ্টা ধরে তাকে বাঁচানোর চেষ্টা করা হলেও শেষ রক্ষা হয়নি। চিকিৎসক জানিয়েছেন, হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হওয়ায় তার মৃত্যু হয়েছে।

তাইওয়ানে জন্ম হলেও গাও বেড়ে উঠেছেন কানাডায়। তিনি এশিয়ার প্রথম পুরুষ মডেল যিনি ২০১১ প্রসিদ্ধ ব্র্যান্ড লুইস ভুইটনের অ্যাড ক্যাম্পেইনে চুক্তিবদ্ধ হন। দ্য মর্টাল ইনস্ট্রুমেন্টস: সিটি অব বোন নামে হলিউডের সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। রিমেম্বারিং লিচুয়ান টিভি ড্রামায় অভিনয় করে চীনে বেশ জনপ্রিয়তা লাভ করেন।

এছাড়া ২০১৭ সালের দ্য জেড পেনড্যান্ট ও ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত চীনা সায়েন্স ফিকশন সাংহাই ফর্ট্রেস সিনেমায় তাকে দেখা গেছে।