নাটক এবং বিজ্ঞাপনে নয়মিত কাজ করলেও চলচ্চিত্রে দেখা মেলেনি লাক্স তারকা ঊর্মিলা শ্রাবন্তী করকে। ক্যারিয়ারের শুরুতে একটি ছবিতে অভিনয় করার কথা থাকলেও নানা কারণে সেটি আর হয়নি। প্রায় এক যুগের ক্যারিয়ারে প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করছেন ঊর্মিলা। ছবির নাম ‘ফ্রম বাংলাদেশ’।
মিশু মিলনের গল্পে ছবিটি চিত্রনাট্য ও পরিচালনা করছেন শাহনেওয়াজ কাকলী। ছবিটির শুটিং প্রায় শেষ পর্যায়ে বলে লাক্স তারকা উর্মিলা শ্রাবন্তী কর। মানিকগঞ্জের বিভিন্ন জায়গা ছবিটির শুটিং হয়েছে। এখন একই জেলার বেতিলা সতু বাবুর জমিদার বাড়িতে চলছে শুটিং।

ছবিটিতে অভিনয় প্রসঙ্গে ঊর্মিলা বলেন, ক্যারিয়ারের শুরু থেকেই চলচ্চিত্র করার প্রস্তাব আসছে। নানা কারণে সেটা করা হয়ে উঠেনি। তবে এ ছবিটার গল্প অসাধারণ। হাতে শিডিউলও ছিলো। তাই ছবিটি করছি। গল্প নির্ভর এ ছবিটিতে অভিনয় করে আমি নিজেও বেশ তৃপ্ত।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। উর্মিলা ছাড়াও ছবিটিতে রয়েছে একঝাঁক তারকা। তবে ছবিতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার। উর্মিলা শ্রাবন্তী করছেন ফেরদৌসী মজুমদারের ছেলের বউ কলকাতার অভিনেতা গাজী আবদুন নূরের স্ত্রীর চরিত্রে। ছবিতে আরো অভিনেয় করছেন আশীষ খন্দকার, তমা মির্জা, মৌসুমী নাগ, হিল্লোলসহ অনেকেই।