‘হ্যাপি বার্থডে টু মাই বুড্ডা। স্যার, এটাই আমরা। আপনি আমাকে ভালোবাসায় জড়িয়ে রেখেছেন। আপনি আমাকে দেখিয়েছেন ভালোবাসা কাকে বলে। আপনি আমার ডানা খুলে দিয়েছেন। আপনি সেই হৃদয় উদ্বেল করা অগ্নিশিখা, যা প্রতিটি আত্মাকে উজ্জীবিত করতে পারে। আই লাভ ইউ।’ সম্প্রতি চিত্রপরিচালক মহেশ ভাটকে তাঁর ৭০তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন চিত্রনায়িকা রিয়া চক্রবর্তী। ইনস্টাগ্রামে শুভেচ্ছাবার্তার সঙ্গে পরিচালক আর তাঁর ঘনিষ্ঠ ছবিও পোস্ট করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে আসার পরই তা নিয়ে সমালোচনা শুরু হয়। অনেকেই নানা নেতিবাচক মন্তব্য করে ছবিটি শেয়ার করেছেন। বরেণ্য পরিচালক হলেও মহেশ ভাটের স্বভাব আর তাঁর চরিত্র নিয়ে এর আগে অনেক লেখা হয়েছে। তবে এসব লেখাকে মোটেও গুরুত্ব দেননি তিনি।

মহেশ ভাটের নতুন ছবি ‘জালেবি’তে অভিনয় করেছেন কলকাতার বাঙালি পরিবারের মেয়ে রিয়া চক্রবর্তী। এরই মধ্যে ছবিটির টিজার এসেছে। সেখান থেকে একটি ছবি ভাইরালও হয়েছে। তাতে দেখা গেছে, প্রেমিক-প্রেমিকা। একজন ট্রেনে, অন্যজন বাইরে। এত ব্যবধানের পরও একজন অপরজনের সঙ্গে চুম্বনে লিপ্ত হলেন প্রকাশ্যে, যা দেখে হতবাক ট্রেনের যাত্রীরা। আগামী ১২ অক্টোবর ছবিটি মুক্তি পাবে। তাতে অভিনয় করেছেন রিয়া চক্রবর্তী, বরুণ মিত্র, দিগঙ্গনা সূর্যবংশী।

রিয়া চক্রবর্তী এমটিভি ইন্ডিয়ার ‘টিন ডিভা’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন। এরপর তিনি এমটিভি ইন্ডিয়ার ‘পেপসি এমটিভি ওয়াসআপ’, ‘গন ইন সিক্সটি সেকেন্ডস’ ও ‘টিকট্যাক কলেজ বিট’ অনুষ্ঠানগুলো সঞ্চালনা করেন। ২০১২ সালে তিনি প্রথম অভিনয় করেন তেলেগু ছবি ‘টুনিগা টুনিগা’তে। এরপর ছয়টি হিন্দি ছবিতে অভিনয় করেছেন—‘মেরে ড্যাড কি মারুতি’ (২০১৩), ‘সোনালি কেবল’ (২০১৪), ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘দোবারা: সি ইয়োর এভিল’ ও ‘ব্যাংক চোর’ (২০১৭)। সর্বশেষ অভিনয় করেছেন ‘জালেবি’ ছবিতে।

রিয়া চক্রবর্তীর বয়স ২৬। মহেশ ভাট আর তাঁর বয়সের ব্যবধান ৪৪ বছর। কয়েক দিন আগে প্রখ্যাত সংগীতশিল্পী অনুপ জালোটার সঙ্গে তাঁর শিষ্য জশলিন মাথারুর সম্পর্ক নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে খুব সমালোচনা হয়েছে। অনেকেই মন্তব্য করেছেন, নিজের অবস্থানকে ব্যবহার করে অনুপ জালোটা বিভিন্ন নারীর সঙ্গে অবৈধ সম্পর্ক গড়ে তুলেছেন। অনুপ জালোটা ও জশলিন মাথারু এখন অংশ নিচ্ছেন কালারস টিভিতে শুরু হওয়া বিতর্কিত রিয়্যালিটি শো ‘বিগ বস’-এ। জশলিন মাথারুর বয়স ২৮। পাঞ্জাবের মেয়ে। অনুপ জালোটার কাছে গান শিখতেন। এর মাঝেই প্রেম। তিন বছর ধরে তাঁরা একসঙ্গেই আছেন। অনুপ জালোটা আর জশলিন মাথারুর বয়সের পার্থক্য ৩৭ বছর!

কয়েক দিন ধরে মহেশ ভাট আর অনুপ জালোটাকে জড়িয়ে নানা সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এসব সমালোচনাকে মোটেই পাত্তা দিচ্ছেন না রিয়া চক্রবর্তী কিংবা জশলিন মাথারু। তাঁরা মাঝে মাঝেই সমালোচকদের সমালোচনা করে মন্তব্য করছেন।

এদিকে, অন্য নায়িকার সঙ্গে বাবা মহেশ ভাটকে নিয়ে যখন নানা সমালোচনা হচ্ছে, তখন তা নিয়ে কোনো মন্তব্য করেননি দুই মেয়ে বলিউড তারকা পূজা ভাট আর আলিয়া ভাট।