আজ বুধবার সালমান শাহর ৪৭তম জন্মবার্ষিকী। বাংলাদেশের চলচ্চিত্রের প্রয়াত এই চিত্রনায়ককে আজ স্মরণ করবে নাগরিক টিভি। আজ সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের গান করবেন আগুন ও সিঁথি সাহা। অনুষ্ঠানটির নাম ‘নাগরিক ক্যাফে’। অনুষ্ঠানে সালমান শাহকে নিয়ে স্মৃতিচারণা করবেন মিশা সওদাগর। স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে রাত ১১টায়।

নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু বলেছেন, ‘সালমান শাহর অভিনীত প্রথম সিনেমা “কেয়ামত থেকে কেয়ামত”-এর জনপ্রিয় গানগুলোর কণ্ঠশিল্পী ছিলেন আগুন। এ ছাড়া সালমান শাহ অভিনীত আরও কয়েকটি ছবিতে তিনি গান গেয়েছেন। এ কারণেই আমরা তাঁকে আমন্ত্রণ জানিয়েছি। দ্বৈত কণ্ঠে গাওয়া গানগুলো আজ তাঁর সঙ্গে গাইবেন সিঁথি সাহা। তিনি নতুন প্রজন্মের খুব সম্ভাবনাময় একজন শিল্পী। আমরা আশা করছি, দুজনের গানই দর্শকের ভালো লাগবে। আর দর্শক ফিরে যাবেন সেই দিনগুলোতে।’

কামরুজ্জামান বাবু জানান, সালমান শাহর জন্মদিন উপলক্ষে আজ বেলা তিনটায় থাকছে তাঁর অভিনীত জনপ্রিয় ছবি ‘মায়ের অধিকার’। ছবির পরিচালক শিবলী সাদিক। আরও অভিনয় করেছেন শাবনাজ, আলমগীর, ববিতা, হুমায়ুন ফরীদি, নাসির খান, ফেরদৌসী মজুমদার, দিলদার প্রমুখ। এ ছাড়া সন্ধ্যা ছয়টায় ‘চিত্রালি’ অনুষ্ঠানে থাকবে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের গান।