সহজে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ

Date:

Share post:

নীল রঙের চেকমার্ক বা ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চান? ইনস্টাগ্রাম অ্যাপে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ দিচ্ছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এখন আপনার অ্যাকাউন্ট সঠিক বলে প্রমাণ করতে সেটি যাচাই করে নিতে পারেন।

ইনস্টাগ্রাম প্রতিষ্ঠান কেভিন সিসট্রোম ও মাইক ক্রেইগার জনপ্রিয় এ ফটো শেয়ারিং অ্যাপ প্রতিষ্ঠা করেন। ২০১০ সালে এটি কিনে নেয় ফেসবুক। দীর্ঘদিন ধরেই এ অ্যাপে ব্যক্তিগত ব্র্যান্ড প্রতিষ্ঠা করতে প্রতিযোগিতা করেছেন অনুসারীরা। এখন নীল রঙের একটি টিকচিহ্ন বসিয়ে নিজেদের প্রতিষ্ঠিত ব্র্যান্ড হিসেবে সেটি ইনস্টাগ্রাম যাচাই করে দেবে।

গত মঙ্গলবার ওই ব্যাজ পাওয়ার জন্য অপশন চালু করে ইনস্টাগ্রাম। আবেদনকারীর অ্যাকাউন্ট যাচাই করার ক্ষেত্রে অবশ্য কোনো মানদণ্ড বেঁধে দেওয়া হয়নি।

অনলাইন এক পোস্টে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ লিখেছে, ভেরিফায়েড মানে একটি টিকচিহ্ন, যা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নামের পাশে যুক্ত হবে। এর অর্থ হচ্ছে ইনস্টাগ্রাম ওই অ্যাকাউন্ট সঠিক ব্যক্তি, সেলিব্রেটি বা ব্র্যান্ডের প্রতিনিধি হিসেবে নিশ্চিত করছে।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করতে তিনটি সহজ ধাপ অনুসরণ করতে পারেন:

১. লগইন করে প্রোফাইলে গিয়ে ওপরের ডান দিকে থাকা তিন লাইনের বারটিতে চাপ দিন।

২. সেখান থেকে স্ক্রিনের নিচের দিকে সেটিংস অপশনে যান। সেটিংস থেকে স্ক্রল করে নিচের দিকে গেলে রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনটি পাবেন।

৩. সেখানে আপনার পূর্ণ নাম লিখুন এবং ভেরিফিকেশনের জন্য ফটোই আইডি দিয়ে আবেদন করুন। এ ক্ষেত্রে পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স বা সরকারের দেওয়া কোনো আইডি কার্ড ব্যবহার করতে হবে। এগুলো দিয়ে সাবমিট করলে তা পর্যালোচনা করবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ অবশ্য সতর্ক করে বলেছে, আবেদন করা মানেই পেজ ভেরিফায়েড হওয়ার বিষয়টি নিশ্চিত নয়। যদি আবেদন গ্রহণ করা বা বাতিল করা হয়, তবে তা নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

জিম্মি নাবিকদের উদ্ধার চেষ্টার সময় গুলি বিনিময়

সময় ডেস্ক সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের উদ্ধারে অভিযান চালিয়েছে অন্য একটি জাহাজ। দুই...

শেষ ম্যাচে ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

সময় স্পোর্টস ডেস্ক সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশের মেয়েরা। ১০ মার্চ ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে...

নারী দিবসে নারী কর্মীদের সম্মান জানিয়ে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছেন নারী কর্মীরা

সময় ডেস্ক আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট পরিচালনা করেছেন নারীরা। রাজধানীর শাহজালাল...

চিত্র নায়িকা নিপুণ চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে,...